1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
গুরুদাসপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন মাদারগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালিত আদালতের নির্দেশ অমান্য করে সাঁথিয়ায় মাতৃগর্ভে থাকা শিশুর লিঙ্গ পরিচয় প্রকাশ গাজীপুরে গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ড, ১০টি দোকানের ক্ষয়ক্ষতি হোমনায় প্রাণিসম্পদ প্রদর্শনীব উদ্বোধন সোনাগাজীতে কবরস্থানের জন্য জমি দান করে,নজির গড়লেন হিন্দু পরিবার হরিপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত মঠবাড়িয়ায় পৌর ছাত্রলীগের উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, বিরোধিতা করায় চাকরি গেল ২৮ কর্মীর গাজা: বিমান হামলায় বেঁচে যাওয়া বালকের প্রাণ গেল সাহায্য নিতে গিয়ে




নামাজের মাধ্যমে নির্বাচনী প্রচারণা শেষ করেছেন এরদোয়ান

  • সর্বশেষ পরিমার্জন: রবিবার, ২৮ মে, ২০২৩
  • ১৫২ বার পঠিত

কৃষ্ণসাগরীয় দেশ তুরস্কে আজ রোববার (২৮ মে) অনুষ্ঠিত হচ্ছে প্রেসিডেন্ট রান-অফ নির্বাচন। গতকাল ছিল নির্বাচনের প্রচারণার শেষ দিন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, রান-অফ নির্বাচনের প্রার্থী প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান গতকাল শনিবার তার নির্বাচনী প্রচারণা শেষ করেছেন ইস্তাম্বুলের বিখ্যাত আইয়ুব সুলতান মসজিদে মাগরিবের নামাজ আদায়ের মাধ্যমে।

এরদোয়ান আইয়ুব সুলতান মসজিদে আসবেন এমন কথা জানার পর সেখানে তার হাজার হাজার সমর্থক জড়ো হন। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যাচ্ছে, তার নারী সমর্থকরাও মসজিদের কাছে উপস্থিত হয়েছেন। তারা তাকে দেখে অভিবাদন জানাচ্ছন।

তুরস্কে যতগুলো মসজিদ আছে এরমধ্যে আইয়ুব সুলতান মসজিদটির আলাদা একটি গুরুত্ব রয়েছে। কারণ এ মসজিদটির পাশেই সমাহিত আছেন মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) এর সহচর আবু আইয়ুব আল-আনসারী।

এদিকে তুরস্কে গত ১৪ মে মূলত প্রেসিডেন্ট নির্বাচন হয়। ওই নির্বাচনে যে চার প্রেসিডেন্ট প্রার্থী অংশ নিয়েছিলেন তাদের কেউই এককভাবে ৫০ শতাংশ ভোট পাননি। ফলে ওইদিন প্রথম ও দ্বিতীয় সর্বোচ্চ ভোট পাওয়া রিসেপ তাইয়েপ এরদোয়ান ও কেমাল কিলিচদারোগুলোর মধ্যে আজ ২৮ মে রান-অফ নির্বাচন হচ্ছে।

এ নির্বাচনে যিনি সর্বোচ্চ ভোট পাবেন তিনিই আগামী পাঁচ বছর তুরস্ক শাসন করবেন।

এর আগে গত ১৪ মে যে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল, সেটির আগে বিখ্যাত হাজিয়া সোফিয়া মসজিদে নামাজ পড়তে গিয়েছিলেন এরদোয়ান। ওই দিন নামাজে ইমামতি করা ছাড়াও কোরআন তেলাওয়াতও করেছিলেন তিনি।

সূত্র: আল জাজিরা



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...