1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২৯ অপরাহ্ন




নাজিরপুরে কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত

  • সর্বশেষ পরিমার্জন: মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩
  • ৫৪ বার পঠিত

পিরোজপুর অফিস: পিরোজপুরের নাজিরপুর উপজেলার মাধ্যমিক পর্যায়ের ছাত্রীদের নিয়ে গঠিত কিশোরী সংঘের সদস্যদের নিয়ে বাল্যবিবাহ ও ইভটিজিং রোধকল্পে সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলার শ্রীরামকাঠি ইউ জে কে মাধ্যমিক বিদ্যালয় ও হাজী আব্দুল গনি মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে এ প্রশিক্ষণের আয়োজন করে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)।

প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন খান। দুটি প্রশিক্ষণে সভাপতিত্ব করেন হাজী আব্দুল গনি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম ও শ্রীরামকাঠি ইউজেকে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমেন্দ্রনাথ মন্ডল । প্রশিক্ষণ শেষে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা ও স্বাস্থ্য উপকরণ বিতরণ করা হয়।

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থানের সহায়তা প্রকল্পের আওতায় নির্বাচিত প্রতিটিবিদ্যালয়ের ষষ্ঠ থেকে দশম শ্রেণির ১০০ জন ছাত্রীদের নিয়ে কিশোরী সংঘ গঠন করা হয়েছে। এ প্রকল্পের আওতায় শিক্ষার্থীদের প্রশিক্ষণের মাধ্যমে স্কুলজীবন থেকে মধ্যে সঞ্চয়ী মনোভাব গড়ে তোলা, নেতৃত্ব বিকাশ, বাল্য বিবাহ প্রতিরোধসহ কিশোরীদের বয়োঃসন্ধিকাল সম্পর্কে সচেতন করা হচ্ছে।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...