1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :




নজরুল বিশ্ববিদ্যালয়ে দুইদিন ব্যাপী জয়নুল উৎসব

  • সর্বশেষ পরিমার্জন: মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩
  • ৪৬ বার পঠিত
মোঃ কামরুল হাসান সৈকত,নজরুল বিশ্ববিদ্যালয় : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে  চারুকলা অনুষদের আয়োজনে দুইদিন ব্যাপী জয়নুল উৎসব শুরু হয়েছে।
মঙ্গলবার (০৫ ডিসেম্বর) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের চুরুলিয়া মঞ্চে উৎসবটির উদ্বোধন হয়। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর। এছাড়া বিশেষ অতিথি হিসেবে ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান ও শিল্পাচার্য জয়নুল আবেদিনের কনিষ্ঠ পুত্র প্রকৌশলী ময়নুল আবেদিন, শুভেচ্ছা বক্তা হিসেবে রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবির, স্বাগত বক্তা হিসেবে চারুকলা বিভাগের বিভাগীয় প্রধান জনাব নগরবাসী বর্মনসহ অন্যরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, “আমাদের যে হাজার বছরের সংস্কৃতি সেই সংস্কৃতি নিয়ে কাজ করেছেন জয়নুল আবেদিন। আমাদের চারুকলা ধারণাটি, শিল্পকলা ধারণাটি বহু আগে থেকে সংস্কৃতিতে প্রবাহমান। জয়নুল আবেদিনকে স্মরণ করি কারণ তিনি এই চারুকলাকে এমন মাত্রায় নিয়ে গেছেন, তরুণদের মধ্যে বিস্তৃতি করেছেন যেকারণে চারুকলার মধ্যে নানা যে বিদ্যা চর্চা হয়, এই চর্চা আমাদেরকে অনেক বেশি অনুপ্রাণিত করে, উদ্ভাবিত করে।”
অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন চারুকলা অনুষদের ডিন অধ্যাপক ড তপন কুমার সরকার ও সঞ্চালনা করেন চারুকলা বিভাগের সহযোগী অধ্যাপক জনাব মাসুম হাওলাদার।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...