1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন
শিরোনাম :




ধনী-গরবি সবার জন্যে বিনামূল্যে ইফতার প্রতিদিন রান্না করা ইফতার খাওয়াচ্ছে ‘এসো গৌরীপুর গড়ি’ সংগঠন

  • সর্বশেষ পরিমার্জন: রবিবার, ৯ এপ্রিল, ২০২৩
  • ১৫৭ বার পঠিত

হলি সিয়াম শ্রাবণ, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ‘প্রিয় গৌরীপুরবাসী, আসসালামু আলাইকুম-আসুন সংযম ও পরিশুদ্ধতার মধ্য দিয়ে পবিত্র রমযানকে পালন করি। সকল শ্রেণি পেশার মানুষের অংশগ্রহনে আয়োজন করা হয়েছে মাসব্যাপি ইফতার। সবাই মিলে এ ইফতারে আপনি আমাদের মেহমান, আপনাকে স্বাগতম।’

রাস্তায় দাঁড়িয়ে প্রতিদিন বিকেলে হ্যান্ড মাইক দিয়ে এভাবে ইফতারের জন্য আমন্ত্রণ জানান স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন এসো গৌরীপুর গড়ি
সংগঠনের স্বেচ্ছাসেবীরা।

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার পৌর শহরের হারুণ পার্ক ময়দানে পহেলা রমযান থেকে এ সংগঠনের উদ্যোগে প্রতিদিন চলছে এ ইফতার। চলবে পুরো মাসব্যাপি। ছিন্নমূল, পথচারী, দুস্থ-অসহায়, সাধারণ খেটে খাওয়া নারী-পুরুষসহ বিভিন্ন শ্রেণি পেশার প্রায় ৩ শতাধিক মানুষ প্রতিদিন স্বতস্ফূর্তভাবে অংশগ্রহন করেন এ ইফতার আয়োজনে। বিভিন্ন রাজনৈতিক দলের স্থানীয় নেতৃবৃন্দ ও সুধীজনরাও মিলিত হন এতে।

দেখা গেছে- এ ইফতারস্থলে নির্মাণ করা হয়েছে তোরন ও প্যান্ডেল। বসার জন্য রাখা হয়েছে চট ও খাবার পরিবেশনের জন্য
রয়েছে প্লাস্টিকের থালা ও গ্লাস। ইফতারের জন্য প্রতিদিন রান্না করা হয় খিচুড়ি অথবা বিরানী। সঙ্গে দেয়া হয় শরবত,
খেজুর, বুট, বেগুনি, পিয়াজো, জিলাপিসহ বিভিন্ন উপকরণ।

প্রতিদিন দুপুর পর থেকে চলে রান্নাসহ অন্যান্য ইফতার সামগ্রী তৈরীর কাজ। আসরের নামাজের পর ইফতারের থালা ও শরবত সারিবদ্ধ করে সাজিয়ে রাখা হয়। এসময় রাস্তায় দাঁড়িয়ে হ্যান্ড মাইক দিয়ে মানুষকে ইফতারের জন্য আমন্ত্রণ জানানো হয়। ইফতার শেষে থালা-গ্লাসবসার স্থান পরিস্কার-পরিচ্ছন্ন করে রাখা হয় আগামীকালের ইফতারের জন্য। এ সকল কাজগুলো অক্লান্ত পরিশ্রমের মধ্যে সম্পন্ন করেন সংগঠনের একদল স্বেচ্ছাসেবী।

সংগঠনের সাংগঠনিক সম্পাদক শেখ মোঃ বিপ্লব জানান- গত বছর রমযান থেকে তারা বিনামুল্যে মাসব্যাপি এ ইফতার কর্মসূচী শুরু করেন। প্রতিবছর রমযান মাসে তারা ইফতার কর্মসূচী চালিয়ে যাবার আশা ব্যক্ত করেন। তাদের এ আয়োজন সফল করতে প্রতিদিন অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন সংগঠনের একদল স্বেচ্ছাসেবী সদস্য।

সংগঠনের সমন্বয়কারী আবু কাউছার চৌধুরী রন্টি জানান- স্বেচ্ছাসেবী সংগঠন এসো গৌরীপুর গড়ি’র যাত্রা শুরু হয়েছে ২০১৫ আত্মপ্রকাশের পর থেকে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ কবলিত অসহায় মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে এ সংগঠনটি। এছাড়া নানা সামাজিক ও মানবিক উন্নয়নমূলক কর্মকান্ডসহ আত্মমানবতার সেবায় কাজ করে আসছেন তারা। সমাজের বিত্তশালীদের আর্থিক
সহযোগিতা ও স্বেচ্ছাসেবীদের অক্লান্ত পরিশ্রমে এগিয়ে যাচ্ছে এ সংগঠনের মানবিক কার্যক্রম।

সংগঠনের সভাপতি ইকবাল হোসেন জুয়েল জানান- প্রায় দু’শতাধিক সদস্য নিয়ে জনকল্যানে কাজ করে এ স্বেচ্ছাসেবী সংগঠন। এ সংগঠনের বিনামুল্যে ইফতার আয়োজন বর্তমানে সকল শ্রেণি-পেশার মানুষের মিলন মেলায় পরিণত হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহা জানান-মানবতার কল্যানে বিভিন্ন কর্মকান্ড বাস্তবায়ন করায় এ সংগঠনটি সকলের কাছে প্রশংসনীয় হয়ে উঠেছে। তিনি এ সংগঠনটির সার্বিক সাফল্য কামনা করেন।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...