1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:৪২ অপরাহ্ন
শিরোনাম :




দেবিদ্বারে সামাজিক বিশৃংখলা প্রতিরোধে মানববন্ধ ও বিক্ষোভ

  • সর্বশেষ পরিমার্জন: বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩
  • ১৬০ বার পঠিত
কুমিল্লা: দেবিদ্বারে অব্যাহত খুণ, ধর্ষণ, অপহরণ, যৌন হয়রানী, নারী ও শিশু নির্যাতনসহ সকল প্রকার অপরাধ দমন ও মানবাধিকার লংঘন প্রতিরোধে প্রশাসনের হস্তক্ষেপ চেয়ে মানববন্ধন, বিক্ষোভ ও প্রশাসনের বরাবরে স্মারকলিপি প্রদান করেছে দেবিদ্বার নাগরিক কমিটি।
বৃহস্পতিবার দুপুরে দেবিদ্বার উপজেলা প্রেসক্লাব থেকে শুরু হয়ে একটি বিক্ষোভ মিছিল উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে ওই স্মারকলিপি প্রদান করে।
এ সময় উপজেলা চত্বরে আয়োজিত এক প্রতিবাদ সভায় নাগরিক কমিটির আহবায়ক এবিএম আতিকুর রহমান বাশারের সভাপতিত্বে এবং উপজেলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ খলিলুর রহমান বাবুলের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কমরেড পরেশ কর, নিজেরা করি সংস্থা কুমিল্লা অঞ্চল সংগঠক আব্দুজ জব্বার, শান্তা হত্যা মামলার বাদী শান্তার মা’ রানুয়ারা বেগম, চারণ কবি আব্দুল হান্নান মূন্সী, যুব নেতা বিল্লাল হোসেন প্রমূখ।
স্মারক লিপি প্রদান শেষে দেবিদ্বার মুক্তিযুদ্ধ চত্বরে এসে মানববন্ধন করে আয়োজকরা। উক্ত কর্মসূচীতে ক্ষেতমজুর সমিতি, ভ‚মিহীন সংগঠনসহ নানা শ্রেণী ও পেশার লোকজন অংশ নেন।
আয়োজকরা জানান, সম্প্রতি দেবিদ্বারে নারী ও শিশু ধর্ষন, গণধর্ষণ, যৌন হয়রানী, নারী নির্যাতন, আত্মহত্যা, অপহরণ, উদ্বেগজনক হারে বেড়েছে। এসব অপরাধ ও সামাজিক বিশৃংখলা কার্যকর ভাবে প্রতিরোধে আমরা প্রশাসনের নিকট স্মারকলিপি প্রদান করেছি। এ সময়কালে ঘটা ৬টি ধর্ষনের মধ্যে ৪জনই ছিলো শিশু, যা জনমনে ভীতির সঞ্চার করেছে।
নাগরিক ভাবনা/এইচএসএস



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...