1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:১২ অপরাহ্ন
শিরোনাম :




দুর্নীতি দূর করে সিটিকে উন্নয়নের মডেল বানাতে চান, আজমত উল্লা খান

  • সর্বশেষ পরিমার্জন: রবিবার, ২১ মে, ২০২৩
  • ১১৬ বার পঠিত

মোঃ রায়হান মাহামুদ: গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খান সিটি কর্পোরেশনের অনিয়ম, দুর্নীতি দূর করে সিটিকে উন্নয়নের মডেল বানাতে চা। তিনি আশা করেন, নির্বাচিত হতে পারলে তার জীবনের নানা অভিজ্ঞতা কাজে লাগিয়ে নগরবাসীকে দেওয়া তার ওয়াদা পুরোপুরি পালন করতে সক্ষম হবেন। নির্বাচনী ইশতেহার তুলে ধরতে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা জানান আজমত উল্লা।

আজ রোববার বেলা ১১টায় মহানগরের রাজবাড়ী সড়কের প্রকৌশলী ভবনে আজমত উল্লা তার নির্বাচনী ইশতেহার তুলে ধরেন।

ইশতেহারে তিনি জানান, একটি সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে রাস্তা, ড্রেন, কালভার্ট, ব্রিজসহ অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি সেবামূলক খাতগুলোকে আরও শক্তিশালী করে সেবার মানকে সুনিশ্চিত করতে এক বৎসর, দুই বৎসর ও পাঁচ বৎসর মেয়াদ বিশিষ্ট পরিকল্পনা গ্রহণ করবেন তিনি।

তার প্রশাসনের স্বচ্ছতা, জবাবদিহিতা, সিটি মাস্টারপ্ল্যান এবং জনগণের অংশগ্রহণের মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠা করে গাজীপুর সিটি কর্পোরেশনকে সম্পূর্ণ দুর্নীতিমুক্ত একটি সমৃদ্ধ সুষম নগরী হিসেবে প্রতিষ্ঠা করার ঘোষণা দেওয়া হয় ইশতেহারে।

এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল ও স্মার্ট বাংলাদেশ গড়ার যে অভূতপূর্ব উন্নয়ন যাত্রা শুরু করেছেন তার সঙ্গে সংগতি রেখে আধুনিক মহানগর ও সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে তিনি কাজ করবেন বলে জানান।

নগরের উন্নয়নে পরিকল্পনা প্রণয়ন এবং বাস্তবায়নে ‘পরামর্শক কমিটি বা নগর উন্নয়ন সমন্বয় কমিটি’ গঠন, বিভিন্ন শ্রেণি-পেশা ও সুশীল সমাজের প্রতিনিধিদের অংশগ্রহণ নিশ্চিত করে তাদের পরামর্শ ও সুপারিশের ভিত্তিতে সিটি কর্পোরেশনের উন্নয়নমূলক বিভিন্ন প্রকল্প প্রনয়ণ এবং বাস্তবায়নের ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়।

এ ছাড়া সিটি কর্পোরেশনের সেবার মান বৃদ্ধি, হোল্ডিং কর, নগরবাসীর স্বাস্থ্যসেবা, নগরের পানি ও পয়ঃনিস্কাশন ব্যবস্থা, সড়ক উন্নয়ন, নগরের যানজট নিরসন, পার্কিং, ফুটপাথসহ যোগাযোগ ব্যবস্থার আধুনিকীকরণ, শিক্ষার মান উন্নয়নে ভূমিকা, শ্রমিক-কর্মচারীদের অধিকার সংরক্ষণ, তরুণদের দক্ষতা বৃদ্ধি, বর্জ্য ব্যবস্থার আধুনিকীকরণ, নতুন অডিটোরিয়াম এবং কালচারাল কমপ্লেক্স, বয়স্ক ও প্রতিবন্ধীদের সামাজিক সুযোগ-সুবিধা প্রদান, ধর্মীয় প্রতিষ্ঠাণ নির্মাণ, জলাশয় দখলমুক্তকরণ, কাঁচা বাজার ও মার্কেটগুলোর আধুনিকায়ন, ঐতিহ্য সংরক্ষণ, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করণে ভূমিকা রাখার কথা ইশতেহারে জানান আজমত উল্লা।

ইশতেহার তুলে ধরার সময় তার সঙ্গে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউল্লা মন্ডল সহ মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...