1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১৩ অপরাহ্ন




দীঘিনালায় নবাগত ইউএনও মামুনুর রশীদকে বরণ

  • সর্বশেষ পরিমার্জন: বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩
  • ৪০ বার পঠিত

মাসুদ রানা জয়, পার্বত্যচট্টগ্রাম ব্যুরো :খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে মো. মামুনুর রশীদকে প্রতিস্থাপন করা হয়েছে। মামুনুর রশীদ এর আগে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার ইউএনও হিসেবে কর্মরত ছিলেন।

সদ্য বিদায়ী দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ আরাফাতুল আলমের পদেই উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে মো. মামুনুর রশীদকে প্রতিস্থাপন করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (১২ ডিসেম্বর) বিকেলে দীঘিনালা উপজেলা পরিষদে পৌছলে নবাগত ইউএনও মো. মামুনুর রশীদকে ফুলেল শুভেচ্ছা জানান উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী মোঃ কাশেম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তফা কামাল মিন্টু, নারী ভাইস চেয়ারম্যান সীমা দেওয়ান।

এরআগে উপজেলা প্রশাসন ও অফিসার ক্লাবের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল হাসনাত খাঁন। এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আব্দুস সালাম, আনসার ভিডিপি কর্মকর্তা শাহ্ মোফাচ্ছেল হক, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হ্যাপি চাকমা, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা সোনামিত্র চাকমা, সহকারী – প্রশাসনিক কর্মকর্তা অতুল দাশ প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে নবাগত ইউএনও মো. মামুনুর রশীদ বলেন, ‘পাহাড়ের শিক্ষা, স্বাস্থ্য সহ নানান উন্নয়নকে প্রধান্যদিয়ে শান্তি, সম্প্রীতি ও উন্নয়নকে এগিয়ে নিতে সকলের সহযোগিতা প্রয়োজন।’ এসময় তিনি সরকারী – বেসরকারী সকল দপ্তরকে সরকারের সিদ্ধান্ত শতভাগ বাস্তবায়নে একযোগে কাজ করার নির্দেশনা দেন।

এরআগে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ শামীম আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে দীঘিনালার ইউএনও মুহাম্মদ আরাফাত আলমকে কুমিল্লার দাউকান্দি উপজেলায় বদলি ও চট্টগ্রাম জেলার কর্ণফুলী উপজেলার ইউএনও মো. মামুনুর রশীদকে খাগড়াছড়ির দীঘিনালায় বদলি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, নির্বাচন কমিশনের সম্মতি এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী এ বদলি করা হয়েছে।

নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামুনুর রশীদ ৩৪ তম বিসিএসের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। তাঁর নিজ জেলা চাঁদপুর। ২০০৪ সালে তিনি ফরিদগঞ্জ হাই স্কুল থেকে এসএসসি পাশ করেন। ২০১১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে স্নাতকোত্তর পড়া শেষ করেন।

এরপর ৩৪ তম বিসিএসের প্রশাসন ক্যাডার লাভের পর কক্সবাজারে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশন (আরআরআরসি) অফিসে সহকারী ক্যাম্প ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বান্দরবন জেলায় সিনিয়র সহকারি কমিশনার হিসেবে ০১ (এক) বছর কর্মরত ছিলেন। পরে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে দায়িত্ব পালন শেষে নির্বাচনকে সামনে রেখে তাঁকে খাগড়াছড়ি জেলার দীঘিনালায় ইউএনও হিসেবে বদলি করা হয়।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...