1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২৭ অপরাহ্ন




টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক থেকে সরে গেল ডমিনিকা

  • সর্বশেষ পরিমার্জন: শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
  • ৩৫ বার পঠিত

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বাকাপ আয়োজন করার কথা রয়েছে যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ান অঞ্চলের দেশগুলোর। ক্যারিবিয়ানের মোট ৭ টি দেশ মিলে এ আসরের আয়োজক হয়েছিল। এবার আয়োজকের তালিকা থেকে নিজেদের সরিয়ে নিয়েছে ডমিনিকা।

মূলত টুর্নামেন্ট আয়োজনের জন্য যথেষ্ট প্রস্তুতি না থাকায় সরে গেছে দেশটি। তারা জানিয়েছে, টুর্নামেন্ট শুরুর আগে অনুশীলন ও ম্যাচের ভেন্যুর কাজ তারা শেষ করতে পারবে না। তাই মূল আয়োজনে অংশ নেওয়ায় দেশটির পক্ষে সম্ভব হচ্ছে না।

টি–টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপপর্বের একটি ম্যাচ এবং সুপার এইটের দুটি ম্যাচ আয়োজনের কথা ছিল তাদের। মূলত উইন্ডসর পার্ক মাঠে আয়োজন করার কথা ছিল এই ম্যাচগুলোর। তবে দ্বিপক্ষীয় চুক্তি (এমওইউ) অনুযায়ী, ম্যাচ আয়োজনের শর্তাবলী আগে পূরণ করতে হতো ভেন্যুটিকে। যেখানে তারা ব্যর্থ হয়েছে।

এক বিজ্ঞপ্তিতে ডমিনিকার ক্রীড়া মন্ত্রণালয় বলেছে, ‘ঠিকাদারেরা কাজ শেষ করার যে সীমারেখা দিয়েছেন তাতে বোঝা যায় টুর্নামেন্ট শুরুর আগে বেঁধে দেওয়া সময়সীমার মধ্যে কাজ শেষ হবে না। সে কারণে ২০২৪ টি–টোয়েন্টি বিশ্বকাপে কোনো ম্যাচ আয়োজন না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ডমিনিকা সরকারের জন্য তিনটি ম্যাচ আয়োজন করা বিচক্ষণসুলভ কাজ হবে না।’

‘সবার স্বার্থে’ই তারা নাম প্রত্যাহার করে নিয়েছে। ক্রিকইনফো জানিয়েছে, জ্যামাইকা, গ্রেনাডা ও সেন্ট কিটস অ্যান্ড নেভিস বাদে ওয়েস্ট ইন্ডিজের সবগুলো ক্রিকেট খেলুড়ে দেশই টি–টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ আয়োজনে দরপত্র জমা দিয়েছিল। আগামী বছরের ৪ জুন শুরু হবে টি–টোয়েন্টি বিশ্বকাপ।’-বিজ্ঞপ্তিতে আরো যোগ করা হয়।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...