1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন




ঝিনাইদহে ড্রাগন ফল নিয়ে অপপ্রচারের প্রতিবাদে মানবনন্ধন

  • সর্বশেষ পরিমার্জন: বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩
  • ৩৬ বার পঠিত

সাইফুল ইসলাম,ঝিনাইদহ,প্রতিনিধি : ক্ষতিকর হরমোন ও বিষ প্রয়োগ করে ড্রাগন ফলের আকার বৃদ্ধির মিথ্যা অপপ্রচার ধ্বস নেমেছে ড্রাগন ব্যবসায়। ঝিনাইদহের শত শত কৃষক ফেসবুক ও ইউটিউবে এমন মিথ্যা প্রচারণায় পথে বসেছে।

এখন আর কেউ ড্রাগন ফল কিনতে চাচ্ছেন না। এদিকে পুষ্টিকর ড্রাগন ফল নিয়ে ইউটিউবে অপপ্রচারকারীদের শাস্তির দাবীতে ঝিনাইদহে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। বুধবার সকালে মহেশপুর উপজেলার গৌরিনাথপুর বাজারে এ কর্মসূচীর আয়োজন করে স্থানীয় ড্রাগন ব্যবসায়ী ও চাষীরা। এতে ব্যানার ফেস্টুন নিয়ে ঝিনাইদহের মহেশপুর, কোটচাঁদপুর, কালীগঞ্জ ও চুয়াডাঙ্গা, মেহেরপুর ও যশোর জেলার কৃষক ও ব্যবসায়ীরা অংশ নেয়।

সেসময় গৌরিনাথপুর বাজার ড্রাগন ফল ব্যবসায়ী সমিতির সভাপতি তারিকুল ইসলাম রিয়াল, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেনসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। সেসময় বক্তারা বলেন, একটি চক্র ড্রাগন ফলের বাজারে ধ্বস নামাতে ফেসবুক ও ইউটিউবে অপপ্রচার চালাচ্ছে।

এই অপপ্রচারের কারণে দেশের ড্রাগন চাষী ও ব্যবসায়ী ক্ষতিগ্রস্থ হচ্ছে। সেই সাথে দেশের অর্থনীতিও ক্ষতি হচ্ছে। ড্রাগন ফলে টনিক ব্যবহার নাকি ক্ষতিকর এই অপপ্রচার করছে তারা। যে কারণে বাজারে ড্রাগন ফলের চাহিদা অনেক কমে গেছে। তাই এই অপপ্রচার বন্ধে ব্যবস্থা ও অপপ্রচারকারীদের শনাক্ত করে আইনের আওতায় আনার দাবী জানান তারা।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...