1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৮:৩০ পূর্বাহ্ন




জাতীয় দলের সঙ্গে আর কাজ করবেন না সিডন্স

  • সর্বশেষ পরিমার্জন: সোমবার, ১ মে, ২০২৩
  • ১১০ বার পঠিত

বাংলাদেশ জাতীয় দলের হয়ে আর কাজ করতে দেখা যাবে না জেমি সিডন্সকে। সাকিব আল হাসান-তামিম ইকবালদের সঙ্গে কাজ না করলেও বাংলাদেশের ডেভেলপমেন্ট পর্যায় তথা ‘এ’ দল এবং টাইগার্স টিমের হয়ে কাজ করবেন একসময়ের এই হেড কোচ। বিষয়টি নিজের ফেসবুকে এক পোস্টে নিশ্চিত করেছেন খোদ সিডন্সই।

নিজের ফেসুবক পোস্টে জেমি সিডন্স লিখেছেন, ‘সংক্ষিপ্ত ছুটির পর ঢাকায় ফিরেছি। এখন থেকে আমি আর বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে কাজ করব না। বিসিবির সঙ্গে কথা বলেই পরবর্তী তরুণ প্রজন্মের (বাংলাদেশ ‘এ’ এবং টাইগার্স দল) সঙ্গে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি আমি। আমি মনে করি, তাদেরকে দেওয়ার মতো আমার অনেক কিছুই আছে।’

আরও বলেন, ‘আমি তরুণ ক্রিকেটারদের কোচিং করাতেই স্বাচ্ছন্দ্যবোধ করি। বিসিবি এখন তা বাস্তবায়ন করতে যাচ্ছে। জাতীয় দলের সঙ্গে কাজ করার যে মর্যাদা সেটা আমি বুঝি, তবে বেশিরভাগ স্কিল ডেভলপমেন্ট, উন্নতি এবং ট্রেইনিংয়ের সূচনা হয় মিরপুরের নেটে।’

জেমি সিডন্স ২০০৭ সালের অক্টোবরে বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব গ্রহণ করেছিলেন। ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপের পর তিনি পদত্যাগ করেন। সর্বশেষ দ্বিতীয় দফায় গেল বছর ঢাকায় আসেন জেমি সিডন্স। নিয়েছিলেন তামিম ইকবাল-মুশফিকুর রহিমদের ব্যাটিং কোচের দায়িত্বভার। তবে বোর্ডের তরফে তখন থেকেই আভাস মিলছিল, সিডন্সকে এইচপি, বাংলা টাইগার্স এবং ‘এ’ দলের সঙ্গে কাজ করার সুযোগ করে দিতে চায় তারা।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন একবার জানিয়েছিলেন, ‘আমরা ঠিক করেছি জেমি সিডন্সকে এইচপি, ‘এ’ দল ও টাইগার্সে নিয়ে আসব।’ এতদিন সেটা কাগজে কলমে না হলেও অবশেষে হতে যাচ্ছে।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...