1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন




জবির নতুন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. হুমায়ুন কবীরের যোগদান

  • সর্বশেষ পরিমার্জন: মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩
  • ৩৭ বার পঠিত
অমৃত রায়, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ট্রেজারার (কোষাধ্যক্ষ) পদে যোগদান করেছেন বিশ্ববিদ্যালয়টির মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী।
মঙ্গলবার (৫ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বিশ্ববিদ্যালয়-২ অধিশাখা থেকে প্রকাশিত এক প্রজ্ঞাপনে অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরীকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার পদে চার বছরের জন্য নিয়োগ দেয়া হয়। নিয়োগের দিনই নতুন এ দায়িত্ব গ্রহণ করে অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সদস্যদের বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে চাই। বিশ্ববিদ্যালয়ের গবেষণার মানকে তরান্বিত করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নামকে সমুন্নত রাখতে চাই।
এদিকে শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শতরূপা তালুকদার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেললের অনুমোদনক্রমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫ এর ১২ (১) ধারা অনুসারে ড. মো. হুমায়ুন কবীর চৌধুরীকে (অধ্যাপক, মার্কেটিং বিভাগ) বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার পদে নির্দিষ্ট শর্তে নিয়োগ করা হলো।
বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫ এর ধারা ১২ এর উপধারা ৪, ৫, ৬, ৭ ও ৮ অনুসারে তিনি ট্রেজারারের দায়িত্ব পালন করবেন। ট্রেজারার পদে তাঁর নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে চার বছর হবে।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ কর্তৃক ২০২০ সালের ২৭ ডিসেম্বর জারিকৃত ২৬৭ নম্বর প্রজ্ঞাপন অনুসারে ট্রেজারার পদে তিনি তাঁর বর্তমান পদের সমপরিমাণ অর্থ সম্মানি হিসেবে পাবেন। তিনি বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন এবং সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...