1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০০ অপরাহ্ন
শিরোনাম :
রাজারহাটে ১২ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা ফের আটক ধর্ষন মামলায় আ’লীগ নেতা মুহিবুর ছাত্রী-শিক্ষক গভীর প্রেম, অভিযুক্ত প্রভাষক ও সহযোগী পিয়ন বরখাস্ত ফেনীতে দখলদারদের কবলে পশু জবাইখানা,উদ্ধারে তৎপর পৌর মেয়র মন্ত্রী–এমপিদের সন্তান ও স্বজনদের মনোনয়ন পত্র প্রত্যাহার না করার বিষয়ে আওয়ামী লীগের সিদ্ধান্ত ৩০ এপ্রিল যশোর মনিরামপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থী মুনজুরুল আক্তারের উপর সন্ত্রাসী হামলা, থানায় অভিযোগ ছাগলনাইয়ায় বৃষ্টি প্রার্থনায় সালাতুল ইসতেস্কা আদায় ও বিশেষ মুনাজাত সোনাগাজীতে প্রবাসীর স্ত্রী থেকে চাঁদা আদায়ের অভিযোগ,ছাত্রলীগ নেতাকে শোকজ কুষ্টিয়া দৌলতপুরে অগ্নিকান্ডে ৮টি ঘর ভষ্মিভূত গরমে পোষা প্রাণীর যত্ন নেবেন যেভাবে




জবিতে ‘মুক্তিযুদ্ধ ও বিজয় গাঁথা’ শীর্ষক আর্ট ক্যাম্প এর উদ্বোধন

  • সর্বশেষ পরিমার্জন: রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩
  • ৬৭ বার পঠিত

অমৃত রায়, জবি প্রতিনিধি

মহান বিজয় দিবস উপলক্ষে আজ (১৭ ডিসেম্বর ২০২৩-রবিবার) ১২.০০ ঘটিকায় চারুকলা বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আয়োজনে একাডেমিক ভবনের নিচতলায় ‘মুক্তিযুদ্ধ ও বিজয় গাঁথা’ শীর্ষক আর্ট ক্যাম্পের উদ্বোধন করেন উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. হুমায়ুন কবির চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. হোসনে আরা বেগম, বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোহা: আলপ্তগীন সহ বিভিন্ন বিভাগে শিক্ষক শিক্ষার্থীরা। উদ্বোধন অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন বলেন, ” ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায় আঁকা ছবি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আঁকা ছবি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্যালারীতে প্রদর্শনী করা যায়। এতে দুই বিশ্ববিদ্যালয়ের কাজের ভাবধারায় সৌন্দর্য বাড়বে।”

ট্রেজারার অধ্যাপক ড.হুমায়ুন কবির চৌধুরী বলেন, “চারুকলা অনুষদকে আলাদাভাবে অনুষদ করার কার্যক্রমটি ঝুলে আছে। কয়েকদিন পরেি শুরু হবে নতুন বছর, নতুন বছরে নতুন কিছু আসবে এই প্রত্যাশা রইলো।” উদ্বোধন ঘোষনায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, ” আমার বাবা ছিলেন একজন অত্যন্ত শিল্পানুরাগী মানুষ। উত্তরাধিকার সূত্রে বাবার থেকে সবগুলো শিল্পগুলো আমি পেয়ে গেছি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হলেও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আমি একজন মেম্বার। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সাথে আমরা কাজ করবো। আমি চাই বিশ্ববিদ্যালয়ের শিল্পকর্মগুলো আমার অফিসে আসুক। আমার রুমটি চারুকলার শিক্ষার্থীদের হাতে সাজানো থাকবে।”

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোহা: আলপ্তগীন বলেন, ” আমরা বিশ্ববিদ্যালয়ে ছবি মেলা করবো। শিক্ষক শিক্ষার্থীরা যেন কম মূল্যে ছবি কিনতে পারে। সকলের৷ বাসায় সুন্দর ছবি থাকুক এটা আমাদের প্রত্যাশা।”



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...