1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন




চ্যাটজিপিটির ভয়েস চ্যাট ফিচার ব্যবহার করবেন যেভাবে

  • সর্বশেষ পরিমার্জন: বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩
  • ৫৯ বার পঠিত

আধুনিক প্রযুক্তি দুনিয়ায় এখন সবচেয়ে আলোচিত নাম চ্যাটজিপিটি। ওপেনএআইয়ে তৈরি কৃত্রিম বুদ্ধিমত্তাচালিত এই অ্যাপটি অনেকদিন ধরেই আলোচনার তুঙ্গে। তবে প্রতিযোগিতার বাজারে ওপেনএআই এই অ্যাপটিকে আরো উন্নত রাখতে একের পর এক নতুন নতুন ফিচার যুক্ত করে চলেছে।

এখন থেকে অ্যান্ড্রয়েডের ব্যবহারকারীরাও তাদের ফোনে চ্যাটজিপিটি ব্যবহার করতে পারেন। সেই সঙ্গে টাইপ না করেই ভয়েসের সাহায্যে চ্যাটবটের সঙ্গে চ্যাট করা যাবে। চ্যাটবটও নিজস্ব ভয়েসের মাধ্যমে মাত্র কয়েক সেকেন্ডে উত্তর দেবে।

চলুন জেনে নেওয়া যাক এই ফিচারটি কীভাবে ব্যবহার করবেন
চ্যাটজিপিটি ভয়েস চ্যাট ব্যবহার করতে, আপনার চ্যাটজিপিটি মোবাইল অ্যাপের প্রয়োজন। এই অ্যাপটি গুগল প্লে এবং অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারবেন। আপনার যদি অ্যান্ড্রয়েড স্মার্টফোন থাকে, তবে অ্যাপটি ডাউনলোড করতে হবে গুগল প্লে থেকে। যদি আইফোন থাকে তবে অ্যাপ স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করতে হবে।

যেভাবে ফ্রিতে চ্যাটজিপিটি ভয়েস চ্যাট ফিচার ব্যবহার করবেন
প্রথমে ডিভাইসে চ্যাটজিপিটি অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে। যদি ইতিমধ্যেই ব্যবহারকারী করে থাকেন, তবে দেখে নিন সর্বশেষ সংস্করণ রয়েছে কি না। তারপর অ্যাকাউন্টে লগ ইন করতে হবে। যদি অ্যাকাউন্ট না থাকে, একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এজন্য সাইন ইন করতে হবে।

তারপর ভয়েস চ্যাট অন করুন। চ্যাট বক্সের ডানদিকে হেডফোন আইকনে ক্লিক করুন। এবার ভয়েসে তাকে কিছু প্রশ্ন করতে হবে। একবার ভয়েস চ্যাট অন হয়ে গেলে, আবার হেডফোন আইকনে ক্লিক করতে হবে এবং আপনার ভয়েস ব্যবহার করে চ্যাটজিপিটির সঙ্গে কথোপকথন শুরু হবে।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...