1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:০১ অপরাহ্ন
শিরোনাম :




চার বিভাগে বৃষ্টির আভাস

  • সর্বশেষ পরিমার্জন: বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩
  • ১২৯ বার পঠিত

টানা তাপদাহ চলার পর স্বস্তির খবর দিয়েছে আবহাওয়ার অধিদপ্তর। আগামী ২৪ ঘণ্টায় দেশের ৪ বিভাগের কিছু জায়গায় বৃষ্টি হতে পারে। তবে খুলনাসহ দেশের অন্তত ১১টি জেলায় যে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে তা অব্যাহত থাকতে পারে।

বৃহস্পতিবার সন্ধ্যায় আবহাওয়া অফিসের বুলেটিনে জানানো হয়, ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ ঝোড়ো হাওয়া বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি বয়ে যেতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

অন্যদিকে ঢাকা, খুলনা ও রাজশাহী বিভাগের অবশিষ্টাংশ পাবনা, যশোর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, রংপুর, দিনাজপুর, মৌলভীবাজার, রাঙ্গামাটি, বান্দরবন, ভোলার উপর চলা চলমান তাপদাহ অব্যাহত থাকবে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায়, ৪২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় ৩৮, রাজশাহীতে ৪২ দশমিক ৫, রংপুরে ৩৭ দশমিক ৪, ময়মনসিংহে ৩৫ দশমিক ৪, সিলেটে ৩৭ দশমিক ৪, চট্টগ্রামে ৩৭ দশমিক ৩ এবং বরিশালে ৩৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশপাশের এলাকায় অবস্থান করছে, যার বর্ধিতাংশ দক্ষিণ বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

টানা তাপদাহের পর মঙ্গল ও বুধবার রাজধানীতে তাপমাত্রা কিছুটা কমলেও বৃহস্পতিবার ফের বেড়েছে। গতকাল দুপুর ১২টার তুলনায় আজ ঢাকার তাপমাত্রা দশমিক এক ডিগ্রি সেলসিয়াস বেড়েছে। এ সময় ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা উঠেছিল ৩৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। একই সঙ্গে আর্দ্রতার পরিমাণ গত দিনের তুলনায় ৩ শতাংশ বেড়ে ৫৩ শতাংশে দাঁড়িয়েছে। তাপমাত্রার হিসেবে মৃদু দাবদাহ বয়ে গেলেও গরমের অনুভূতি আর্দ্রতার কারণে তীব্র মনে হচ্ছে।

আবহাওয়া অধিদপ্তরের বলছে, ঢাকায় আজকে কালবৈশাখীর সম্ভাবনা কম। মূলত সিলেট, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের কোথাও কোথাও বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামীকাল শুক্রবার সকাল থেকে দেশের বিভিন্ন স্থানে মেঘ বাড়তে পারে। বৃষ্টি ও কালবৈশাখী হতে পারে সিলেট, ময়মনসিংহ ও চট্টগ্রাম বিভাগ ছাড়া দেশের অন্যান্য বিভাগের কিছু কিছু জায়গায়। তবে বাতাসের আর্দ্রতা আগামীকাল আরও বেড়ে গরমের তীব্রতা বাড়তে পারে। আর আগামী শনিবার থেকে সারা দেশে বৃষ্টি বেড়ে দাবদাহের দাপট কমে আসতে পারে।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...