1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :




ঘূর্ণিঝড় ‘মিধিলি’ মিরসরাইয়ে গাছ পড়ে শিশু নিহত

  • সর্বশেষ পরিমার্জন: শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩
  • ৪৮ বার পঠিত

রেদোয়ান হোসেন জনি, মিরসরাই প্রতিনিধিঃ মিরসরাইয়ে ঘূর্ণিঝড় ‘মিধিলি’র প্রভাবে সৃষ্ট দমকা বাতাসে গাছ পড়ে সিদরাতুল মুনতাহা আরিয়া (৪) নামে এক শিশু নিহত হয়েছে।

শুক্রবার ( ১৭ নভেম্বর) বিকেল ৫টার দিকে উপজেলার ৩ নং জোরারগঞ্জ ইউনিয়নের দক্ষিণ সোনাপাহাড় কাটাবিল এলাকার হাসমত আলী ভূঁইয়া বাড়িতে এই ঘটনা ঘটেছে। নিহত মুনতানা ওই বাড়ির আনোয়ার হোসেন ভূঁইয়ার মেয়ে।

মুনতাহার চাচা মোহাম্মদ ফারুক হোসেন বলেন, ঘরের সবার অগোচরে শুক্রবার বিকেলে বাড়ির সামনে গেলে একটি গাছ পড়ে আমার ভাতিজি গুরুত্বর আহত হয়। দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে দমকা ঝড়ো বাতাসে উপজেলার ১৬ ইউনিয়ন ও দুই পৌর এলাকায় ব্যাপক গাছপালা ভেঙ্গে পড়েছে। অনেক জায়গায় বিদ্যুতের খুঁটি ভেঙ্গে গেছে। জমির পাকা আধাকা আমন ধানের ক্ষতি হয়েছে। বৃহম্পতিবার রাত থেকে পুরো উপজেলায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে জনসাধারণকে। বিদ্যুতের কারণে বাসা বাড়িতে পানি না থাকায় কষ্ট রয়েছে মানুষ। বৃহস্পতিবার সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়ে দুপুরের পর থেকে মুসলধারে বৃষ্টির কারণে শীতকালীন সবজি ক্ষেতে পানি জমে রয়েছে। পানি না সরলে নষ্ট হওয়ার আশংকা করছেন কৃষকেরা।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি ৩ এর মিরসরাই জোনাল অফিসের ডিজিএম সাইফুল আহমেদ জানান, উপজেলার বিভিন্ন স্থানে বিদ্যুতের খুঁটি ভেঙ্গে গেছে। গাছ পড়ে তাঁর ছিঁড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। আমবাড়িয়া এলাকায় তাঁর ছিঁেড় রেললাইনের উপর পড়ে ছিল। আমি টিম নিয়ে গিয়ে তার সরিয়েছি। আমাদের কর্মীরা মাঠে কাজ করছে। এত বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বিদ্যুৎ সরবরাহ কখন স্বাভাবিক হবে বলা মুশকিল।

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজা জেরিন বলেন, ঘূর্ণিঝড় মিধিলার প্রভাবে উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নে এক শিশু গাছ পড়ে মারা গেছে। এছাড়া উপজেলার বিভিন্ন স্থানে গাছপালা ভেঙ্গে গেছে। বিদ্যুতের তার ছিঁড়ে খুঁটি ভেঙ্গে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। তবে ঘূর্নিঝড়ে সতর্কতা সংকেত ৬ নম্বর থেকে ৩ নম্বরে নেমে এসেছে। আমরা বিভিন্ন এলাকায় পরিদর্শনে যাবো।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...