1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :




গুলিতে নিহত বাংলাদেশীর লাশ দুই দিনেও ফেরত দেয়নি বিএসএফ

  • সর্বশেষ পরিমার্জন: মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩
  • ১০৩ বার পঠিত

নইমুল ইসলাম নায়ুম, বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে দুই দিন পার হলেও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত বাংলাদেশি নুর জামালের (৪০) লাশ ফেরত দেয়নি ভারতের সোনামতি ক্যাম্পের বিএসএফ সদস্যরা।

গতকাল সোমবার (২৩অক্টোবর) দুপুরে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠকের পর লাশ ফেরতের দিনক্ষণ জানানোর কথা থাকলেও আজ মঙ্গলবার বিকেল পর্যন্ত লাশ ফেরতের বিষয়ে কিছু জানায়নি বিএসএফ।

নিহত নুর জামাল উপজেলার আমজানখোর ইউনিয়নের মৃত তসলিম উদ্দীনের ছেলে এবং আমজানখোর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক সদস্য নুর ইসলামের ছোট ভাই।

আমজানখোর ইউপি চেয়ারম্যান মো. আকাল (ডংগা) জানান, নিহত নুর জামালের স্ত্রী আলেফা বেগম ও তাঁর স্বজনেরা লাশ ফেরত পাওয়ার জন্য অপেক্ষা করছেন। কিন্তু বিএসএফের পক্ষ থেকে লাশ ফেরতের দিনক্ষণ এখন পর্যন্ত জানানো হয়নি।

নুর জামালের পরিবার ও স্থানীয়রা জানান, গত রোববার রাত ১টার দিকে বিএসএফের গুলিতে নিহত নুর জামালসহ পাঁচ-ছয়জন গরু আনার জন্য রত্নাই সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশ করেন। এ সময় আমজানখোর ইউনিয়নের রত্নাই বিওপি সীমান্তের ৩৮২ / ৩ এস পিলার থেকে ২০০ গজ ভারতের ভেতরে গেলে ভারতের সোনামতি বিএসএফ ক্যাম্পের সদস্য তাঁদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান নুর জামাল। নুর জামালের মৃত্যুর পর তার সঙ্গীরা পালিয়ে আসলে লাশ নিয়ে যায় ভারতের সোনামতি ক্যাম্পের বিএসএফের সদস্যরা।

সোমবার দুপুরে ভারতের সোনামতি বিএসএফ ক্যাম্পের কোম্পানি কমান্ডার সন্দীপ কুমারের সঙ্গে ৫০ বিজিবির কোম্পানি কমান্ডার সুবেদার মো. সামশুল আলমের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে ঘটনার সত্যতা বিএসএফ স্বীকার করলে বিজিবির পক্ষ থেকে লাশ ফেরত চাওয়া হয়। পতাকা বৈঠক শেষে ৫০-বিজিবির কোম্পানি কমান্ডার সুবেদার মো. শামসুল আলম সাংবাদিকদের জানান, পরে লাশ ফেরতের বিষয়ে জানাবে বিএসএফ।

রত্নাই বিওপি ক্যাম্পের কোম্পানি কমান্ডার আব্দুল জলিলসহ কয়েকজন সীমান্তের টহলরত কয়েকজন বিজিবির সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, শারদীয় দুর্গা পূজার কারণে ব্যস্ত থাকায় লাশ ফেরত চেয়ে পাঠানো বিজিবির চিঠির জবাব দেয়নি বিএসএফ। আশা করা হচ্ছে আগামীকাল বুধবার লাশ ফেরত দিতে পারে বিএসএফ।

 

নাগরিক ভাবনা/এইচএসএস



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...