1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:০৫ অপরাহ্ন
শিরোনাম :
গুরুদাসপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন মাদারগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালিত আদালতের নির্দেশ অমান্য করে সাঁথিয়ায় মাতৃগর্ভে থাকা শিশুর লিঙ্গ পরিচয় প্রকাশ গাজীপুরে গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ড, ১০টি দোকানের ক্ষয়ক্ষতি হোমনায় প্রাণিসম্পদ প্রদর্শনীব উদ্বোধন সোনাগাজীতে কবরস্থানের জন্য জমি দান করে,নজির গড়লেন হিন্দু পরিবার হরিপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত মঠবাড়িয়ায় পৌর ছাত্রলীগের উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, বিরোধিতা করায় চাকরি গেল ২৮ কর্মীর গাজা: বিমান হামলায় বেঁচে যাওয়া বালকের প্রাণ গেল সাহায্য নিতে গিয়ে




খালের উপর বাড়ি- মার্কেট- সড়ক নির্মাণ করলেন আওয়ামীলীগ নেতা’’

  • সর্বশেষ পরিমার্জন: শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১১৫ বার পঠিত

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি: দেবিদ্বারের এক প্রভাবশালী আওয়ামীলীগ নেতা খাল ভড়াট করে নিজের বাড়ি, বাড়ির সড়ক এবং মার্কেট নির্মান করার উভিযোগ উঠেছে। কুমিল্লার দেবিদ্বার উপজেলার ৪নং সুবিল ইউনিয়নের ওয়াহেদপুর ইসলামিয়া আলিম মাদ্রাসার সামনের ‘মনুরাম’ খাল ভরাটে ওই বাড়ি, সড়ক ও মার্কেট নির্মাণ করেছেন সুবিল ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও ওয়াহেদপুর ইসলামিয়া আলিম মাদ্রাসার সভাপতি কাজী শাহ আলম। শনিবার (১০ জানুয়ারী) দুপুরে সরেজমিনে ওয়াহেদপুর গিয়ে ওই চিত্রের দেখা মিলেছে।

স্থানীয়রা জানান, ওয়াহেদপুর গ্রামের উপর দিয়ে বয়ে যাওয়া নারায়নপুর মড়া নদীর সংযোগ খালটি ওয়াহেদপুর মাদ্রাসা ঘেষে ‘মনুরাম’ খালের সাথে যুক্ত ছিল। ওয়াহেদপুর- রসুলপুর সড়কের নিচ দিয়ে মনুরাম’ খালের সাথে সংযোগস্থলে একটি কাভার্ট ছিল, যা কাজী শাহআলম ভরাট করে বাড়ি ও বাড়ি যাওয়ার সড়র নির্মাণ করায় বর্ষাকালে সড়কের পশ্চিমাঞ্চলের পানিনিস্কাষনে বাঁধাগ্রস্থ হওয়ায় ওই এলাকার বাড়ি-ঘর ও আবাদী জমি তলিয়ে থাকে। ফলে আবাদী জমির ফসলের যেমন ক্ষতি সাধন হয় তেমনি বাড়ি-ঘর পানি বন্দী হয়ে থাকে।

ওয়াহেদপুর গ্রামের দফেদার (অবঃ) রাজা মিয়া জানান, নারায়নপুর মরা নদীর সংযোগ খালটি ওয়াহেদপুর- রসুলপুর সড়কের কাজী শাহ আলমের বাড়ির সামনে পাকা সড়কের বক্স কালভার্টটি ‘মনুরাম’ খালের সাথে যুক্ত ছিল। ওই বক্স কালভার্টসহ খালটি ভরাট করে কাজী শাহ আলম নিজের বাড়ি, বাড়িতে ঢুকার সড়ক নির্মাণ করেন। যাতে সড়কের পশ্চিম পাশের বাড়ি-ঘর ও আবাদী জমি বর্ষকালে তলিয়ে আমরা ভোগান্তিতে থাকি।

সুবিল ইউপি’র সাবেক মেম্বার মহিউদ্দিন মজনু জানান, মনুরাম খালের মাদ্রাসার সামনের অংশ ভরাট করে প্রশাসনের নির্দেশনার তোয়াক্কা না করে প্রভাব খাটিয়ে মার্কেট নির্মান করে ফেলেন।

ওয়াহেদপুর গ্রামের সুকুমার রায় জানান, বর্ষা মৌসুমে খাল ভরাটের কারনে রায় বাড়ি, কামালের বাড়ি, মালু মিয়ার বাড়ি, হাজী নাজীর আলীর বাড়িসহ পুরো এলাকার আবাদী জমি তলিয়ে যায়। উপজেলা প্রশাসনের নিকট একাধিক অভিযোগপত্র দিলেও পয়নিষ্কাসনের কোন ব্যবস্থা করে দেননি।

সুবিল ইউপি চেয়ারম্যান গোলাম সারওয়ার মুকুল ভূইয়া খাল ভরাট করে বাড়ি, সড়ক ও মার্কেট নির্মানের সত্যতা স্বীকার করে বলেন, ঐতিহ্যবাহী ‘মনুরাম’ খালের সংযোটি খনন করে সংস্কার না করলে এ এলাকার অসংখ্য বাড়ি-ঘর, আবাদী জমি স্থায়ীভাবে পানির নিচে তলিয়ে যাবে। খাল ভরাটে মার্কেট নির্মাণের বিষয়টি স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ প্রয়োজন।

ওয়াহেদপুর ইসলামিয়া আলিম মাদ্রাসার উপাধক্ষ্য মো. তাজুল ইসলাম বলেন, মাদ্রাসার সভাপতি কাজী শাহ আলম মাদ্রাসার অনুমতি কিংবা মাদ্রাসার অর্থয়নে খালের উপর মার্কেট করেননি। নিজ খরচে এ মার্কেট করলেও দোকানপাঠ অনেক দূরে থাকায় এ মার্কেটটি মাদ্রাসার লোকজনের কল্যানে আসবে।

অভিযুক্ত সুবিল ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও ওয়াহেদপুর ইসলামিয়া আলিম মাদ্রাসার সভাপতি কাজী শাহ আলম জানান, আমি খাল ভরাট করিনি, খালের পাশে পিলার দিয়ে আমার ব্যক্তিগত টাকায় মার্কেট নির্মান করেছি। এ মার্কেটের আয় মাদ্রাসার উন্নয়নে ব্যয় করব।

দেবিদ্বার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রায়হানুল ইসলাম বলেন, খাল ভরাট করে বাড়ি, সড়ক এবং মার্কেট নির্মানের বিষয়ে কেউ অভিযোগ করেনি। রোববার (১১ ফেব্রুয়ারী) সকালের মধ্যেই তদন্ত স্বাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেবো।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...