1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন
শিরোনাম :




কুষ্টিয়ায় প্রতীক পেয়েই ভোটারদের দুয়ারে প্রার্থীরা

  • সর্বশেষ পরিমার্জন: মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩
  • ৩১ বার পঠিত

উজ্জ্বল: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দ পেয়েই প্রচারে নেমেছেন বিভিন্ন দলের মনোনীত ও স্বতন্ত্র প্রার্থীরা। বিভিন্ন প্রতিশ্রুতি নিয়ে তারা ছুটছেন ভোটারদের দুয়ারে দুয়ারে। তাদের সঙ্গে যোগ দিয়েছেন দলীয় নেতাকর্মী-সমর্থকরা। চলছে গণসংযোগ, মিটিং, মিছিল। শুরু হয়েছে উৎসবের আমেজ।

সোমবার (১৮ ডিসেম্বর) জেলার রিটার্নিং কর্মকর্তারা প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া শুরু করার পর থেকেই নির্বাচনি প্রচার শুরু করেছেন প্রার্থীরা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থীরা প্রচার-প্রচারণার সময় পাচ্ছেন ১৯ দিন। আগামী ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত প্রচার চালাতে পারবেন প্রার্থীরা। ৭ জানুয়ারি দেশের ৩০০ আসনে একযোগে হবে ভোট গ্রহণ।

জেলার রিটার্নিং অফিসারের তথ্য অনুযায়ী, মোট মনোনয়নপত্র দাখিলের সংখ্যা ছিল ৪৬ জন, বাছাইয়ে বাতিল হয়েছিল ১৭ জন, আপিল দায়ের করেছিল ১০ টি এবং আপিল মঞ্জুর হয়েছিল ৭ টি ও আপিল নামঞ্জুর হয়েছিল ৩ টি। জেলার মনোনয়ন প্রত্যাহার হয়েছে ৬ টি।প্রার্থিতা প্রত্যাহার শেষে মোট বৈধ প্রার্থীর সংখ্যা দাঁড়ায় ৩১টি ।

প্রতীক বরাদ্দ পেয়ে আচরণবিধি মেনে প্রার্থীদের প্রচার চালানোর নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশনের সচিব মো. জাহাঙ্গীর আলম। প্রতীক বরাদ্দ ও প্রচার প্রসঙ্গে সচিব বলেছেন, আমাদের বার্তা একটিই—প্রত্যেক প্রার্থী যেন নির্বাচনি আচরণবিধি মেনে প্রচার-প্রচারণা চালান।

প্রতীক পাওয়ার পর কুষ্টিয়া সড়কে পায়ে হেটে প্রচার শুরু করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ । সোমবার বিকেলে তার নির্বাচনি এলাকা কুষ্টিয়া -৩ -এ প্রচার চালান তিনি। বিকেল ৪টার দিকে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে একযোগে এন এস রোড, ধরে মজমপুরগেট পর্যন্ত পায়ে হেটে এবং পরে গাড়ি বহরে বটতৈল,ভাদালিয়া,আলামপুর,বিত্তিপাড়া, হরিনারায়নপুর, আব্দালপুর, মনোহরদিয়া, পাটিকাবাড়ি, দূর্গাপুর,শহরে গিয়ে পথসভায় অংশ নেন। এ সময় দলীয় শতাধিক নেতাকর্মী তার সঙ্গে ছিলেন। পরে পথসভায় বক্তব্য দেন তিনি।

ভেরামারা ২ আসনে নির্বাচন করছেন জাসদের কেন্দ্রীয় নেতা আহসানুল হক ইনু।এ আসনে তিনি আওয়ামী লীগের নৌকা নিয়ে নির্বাচন করছেন। সোমবার জেলা রিটার্নিং কার্যালয় থেকে ইনু নৌকা প্রতীক বরাদ্দ পান। প্রতীক বরাদ্দ পেয়ে মাঠে নেমেছেন কুষ্টিয়া দৌলতপুর ১ আসনের নৌকার মাঝি সারোয়ার জাহান বাদশা। সোমবার বিকেলে তিনি নির্বাচনি এলাকা দৌলতপুর থানা এলাকায় গণসংযোগ করেন।

কুষ্টিয়া ৪ আসনে নৌকা প্রতীক পেয়েই আনুষ্ঠানিক নির্বাচনি প্রচার শুরু করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুবলীগ কমিটির সদস্য অ্যাডভোকেট সেলিম আলতাফ জর্জ। সোমবার বিকেল ৪ টায় কুমারখালী-খোকশার প্রাঙ্গণ থেকে আনুষ্ঠানিক প্রচার শুরু করেন তিনি।

প্রতীক পেয়েই নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন সতন্ত্র প্রার্থীরাও কুষ্টিয়া ৪ আসনে সতন্ত্র প্রার্থী আব্দুর রউফ( ট্রাক প্রতীক), কুষ্টিয়া ৩ আসনের সতন্ত্র প্রার্থী আনোয়ার পারভেজ তনু (ঈগল প্রতীক) ভেড়ামারা ২ আসনের সতন্ত্র প্রার্থী কামারুল আরেফিন (ট্রাক প্রতীক) নিয়ে সোমবার বিকেলে তারা নিজ নিজ এলাকায় প্রচরনার কাজ শুরু করেন। আওয়ামীলীগের নেতারা এবং কাউন্সিলররা একযোগে স্মার্ট লিফলেট ও হ্যান্ডবিল বিতরণ করেন।

জেলার বাইরে বিভিন্ন জায়গায় প্রতীক পেয়ে প্রচারে নেমে পড়েছেন অনেকে। প্রতীক পেয়েই ভোটারদের কাছে ছুটে চলেছেন।কুষ্টিয়া মাহবুব উল আলম হানিফ উন্নয়নের নানা প্রতিশ্রুতি তুলে ধরেন ভোটারদের কাছে। তিনি বলেছেন, ‘আমরা নির্বাচন করব, আমরা উন্নয়নের নির্বাচন করব। আমরা উন্নয়ন করেছি, সেই উন্নয়ন দেখেই জনগণ নৌকাকে ভোট দেবে।’



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...