1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন




কুষ্টিয়ায় নানা কর্মসূচির মধ্যদিয়ে পালিত হল শহিদ বুদ্ধিজীবী দিবস

  • সর্বশেষ পরিমার্জন: বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩
  • ২৯ বার পঠিত

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া নানান আয়োজন ও কর্মসূচির মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ৯টায় কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে এ দিবস পালন করা হয়।

১৯৭১ সালের এইদিনে বাংলাদেশে স্বাধীনতা যুদ্ধের চূড়ান্ত বিজয়ের প্রাক্কালে পাকিস্তানি সেনাবাহিনী ও তাদের সাথে রাজাকার, আল বদর, আল শামস বাহিনী বাংলাদেশের অসংখ্য শিক্ষাবিদ, গবেষক, চিকিৎসক, প্রকৌশলী, সাংবাদিক, কবি ও সাহিত্যিকদের চোখ বেঁধে বাড়ি থেকে ধরে নিয়ে তাঁদের নির্যাতনের পর হত্যা করে। বাংলাদেশের মুক্তিবাহিনীর চূড়ান্ত বিজয়ের প্রাক্কালে স্বাধীন বাংলাদেশকে মেধাশূন্য করতে পরিকল্পিতভাবে এ হত্যাযজ্ঞ সংগঠিত হয়। তাই জাতি আজ গভীরভাবে স্মরণ করবে শহিদ এই বুদ্ধিজীবীদের। আর তাই কুষ্টিয়ায় আজ শহিদ বুদ্ধিজীবী দিবসে নানা কর্মসূচির মধ্যদিয়ে স্মরন করা হবে শহিদ
বুদ্ধিজীবীদের। এ উপলক্ষে কুষ্টিয়া জেলা প্রশাসন গ্রহন করেছে বিভিন্ন অনুষ্ঠানমালার।

অনুষ্ঠানমালায় কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৯টায় কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে অবস্থিত কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন। পুষ্পস্তবক অর্পন করবেন কুষ্টিয়া জেলা প্রশাসক মোঃ এহেতেশাম রেজা। ৯টা ১৫মিনিটে কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পন করা হবে। এরপর সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হবে এক আলোচনা সভা। সকাল সাড়ে ১০টায় জেলা শিশু একাডেমিতে আয়োজন করা হয়েছে কবিতা আবৃত্তি ও দেশাত্মবোধক সংগীত প্রতিযোগিতার। সব শেষে সুবিধাজনক সময়ে সকল মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত বা প্রার্থনার আয়োজন করা হবে। কর্মসূচিগুলোতে সকলের স্বতঃস্ফূর্ত উপস্থিতি কামনা করেছেন কুষ্টিয়া জেলা প্রশাসক মোঃ এহেতেশাম রেজা।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...