1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন




‘কিছু সিনেমা করেছি শুধু টাকার জন্য’

  • সর্বশেষ পরিমার্জন: মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩
  • ৬০ বার পঠিত

ভারতের দাপুটে অভিনেতা প্রকাশ রাজ। ক্যারিয়ারে অসংখ্য ব্যবসা সফল সিনেমা উপহার দিয়েছেন তিনি। ভিন্ন মাত্রার চরিত্রে অভিনয় করে নিজের শক্ত অবস্থান তৈরি করলেও দর্শকদের নজর কেড়েছেন খলনায়ক চরিত্রে।

কন্নড় ভাষার চলচ্চিতত্রের মাধ্যমে ১৯৮৮ সালে রুপালি পর্দায়অভিষেক হয় প্রকাশ রাজের। ইতোমধ্যে কন্নড়, তামিল, তেলেগু, মালায়ালাম, হিন্দি ও ইংরেজি ভাষার অসংখ্য সিনেমায় অভিনয়ের মাধ্যমে একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি।

তবে ক্যারিয়ারে কিছু সিনেমায় অভিনয় করেছেন শুধু টাকার জন্য। সম্প্রতি ভারতীয় গণমাধ্যমে কে দেওয়া সাক্ষাৎকারে এমন মন্তব্য করেন প্রকাশ।

প্রকাশ রাজ বলেন, আমার অভিনয় ক্যারিয়ারে আমি কিছু সিনেমা করেছি শুধু টাকার জন্য। আমার বুদ্ধিমত্তা বলে, ‘প্রকাশ, তুমি কেন বেকুবের মতো কাজ করছ?’ জবাবে আমি বলি, ‘আমার কিছু টাকা দরকার, তাই সেটা আমি করবই।’

অভিনেতা আরও বলেন, আমি বাণিজ্যিক সিনেমা ঘৃণা করি না। কারণ এই সিনেমার দর্শক আছে, নির্মাতা আছে, এ কাজের ক্ষেত্রে একই রকম শ্রম দিতে হয়। আর সেখানে ভিলেন হিসেবে আমাকে প্রয়োজন হয়।

পারিশ্রমিক ছাড়াও কিছু সিনেমায় অভিনয় করেছেন জানিয়ে প্রকাশ রাজ বলেন, আমাকে অনেকই বলেন, আমি কেন সিনেমা টাকা ছাড়া করলাম? আমি তাদের বলি, বিনামূল্যে কিছু সিনেমা করে যে পুরস্কার পাচ্ছি, সেটা কি তোমরা দেখো না? শুধু টাকার পরিমাপ করছ। কিন্তু আমি সেটা না করে আমার নিজের ইচ্ছায় বাঁচি।

জানা গেছে, ভারতের বেঙ্গালুরুতে জন্ম ও বেড়ে উঠা প্রকাশ রাজের। বেঙ্গালুরুর কালচারাল সেন্টার রবীন্দ্র কালক্ষেত্রে দীর্ঘদিন কাজ করেন তিনি। পরে টেলিভিশনে কাজের সুযোগ হয় তার।

এর আগে এক সাক্ষাৎকারে প্রকাশ রাজ জানান, থিয়েটারের ওই সময়টা অভিনেতার কাছে স্বর্ণ যুগ ছিল। কখনোই চলচ্চিত্রে আসতে চাননি তিনি। কারণ, তার বিশ্বাস চলচ্চিত্র বাণিজ্যিক কিন্তু সৃজনশীল নয়।থিয়েটারের সঙ্গে বাঁচতে চেয়েছিলেন প্রকাশ রাজ। কিন্তু হয়নি বরং ধীরে ধীরে টেলিভিশনের সঙ্গে যুক্ত হয়ে যাই।

সূত্র : ফিল্ম কম্পানিয়ন



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...