1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:৫১ অপরাহ্ন
শিরোনাম :




এশিয়া কাপ নিয়ে বাংলাদেশের ওপর ক্ষেপলেন আফ্রিদি

  • সর্বশেষ পরিমার্জন: মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
  • ১৭১ বার পঠিত

চলতি বছরের সেপ্টেম্বরে মাঠে গড়ানোর কথা রয়েছে এশিয়া কাপ ক্রিকেট। এশিয়ান দেশগুলোর এই টুর্নামেন্টে এবারের আয়োজক ছিল পাকিস্তান। কিন্তু তাদের মাটিতে ভারতের অংশ নিতে না চাওয়ায় তা নিয়ে অনেকদিন ধরেই আলোচনা চলছে। পিসিবি চেয়েছিল ভারতের ম্যাচগুলো সংযুক্ত আরব আমিরাতে রেখে বাকি ম্যাচগুলো নিজেদের মাঠে আয়োজন করতে। তবে এমন ভ্রমণ সূচিতে রাজি নয় বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

বাংলাদেশ রাজি নয় কারণ সে সময় দুবাইয়ে থাকবে অসহনীয় গরম। যা খেলোয়াড়দের ক্রিকেট খেলা চালিয়ে যাওয়ার জন্য চ্যালেঞ্জিং। তবে আবহাওয়া নিয়ে এমন অজুহাত দেওয়া মানতে পারছেন না পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শহিদ আফ্রিদি।

গণমাধ্যমকে আফ্রিদি বলেন, ‘পেশাদার ক্রিকেটারদের আবহাওয়ার ওপর নির্ভর করে খেললে চলে না। শারজায় সকাল ১০টায় আমরা ম্যাচ খেলেছি। বাউন্ডারি লাইনের কাছাকাছি যাওয়ার সময় আমাদের খুব ক্লান্ত লেগেছিল। খুব গরম ছিল তখন। এমনটা হবেই। একই সঙ্গে তাতে আপনার ফিটনেস লেভেল কেমন তা বোঝা যাবে। আমিরাতে প্রচণ্ড গরম, এভাবে বলে তো অজুহাত দেওয়াই যায়।’

এর আগে পাকিস্তানের বিকল্প ভেন্যুর প্রস্তাব নিয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস বলেছিলেন, ‘৫০ ওভারের ম্যাচ আমরা দুবাইতে খেলতে চাচ্ছিলাম না কারণ অনেক গরম সেখানে। আমাদের সামনে বিশ্বকাপ আছে। আমাদের ক্রিকেটারদের চোটের ব্যাপারে চিন্তাভাবনা করেই আমরা চাচ্ছিলাম না যে ৫০ ওভারের ম্যাচ দুবাইতে খেলতে। যদি ২০ ওভারের টি-টোয়েন্টি ম্যাচ হত সেটা ঠিক ছিল। ৫০ ওভারের ম্যাচ আমরা খেলতে চাচ্ছি না সেখানে, সেটা আমরা জানিয়ে দিয়েছি আগেই।’

এবারের এশিয়া কাপ হবে?

ভারতীয় গণমাধ্যমে খবর, টুর্নামেন্ট নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। পাকিস্তানের প্রস্তাবিত হাইব্রিড মডেল একবাক্যে খারিজ করে দিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ। বিকল্প ভেন্যু হিসেবে একমাত্র শ্রীলঙ্কাতেই এশিয়া কাপ আয়োজন হতে পারে। দ্বীপরাষ্ট্রটি এশিয়া কাপ আয়োজনে প্রস্তুত আছে বলেও জানিয়েছিল তারা।

সূত্র মারফত জানা গেছে, শ্রীলঙ্কায় গিয়ে খেলতে রাজি হয়েছে এশিয়ার প্রতিটি দলই। একমাত্র আপত্তি ছিল পাকিস্তানের। যেহেতু ভারতসহ চারটি দেশ শ্রীলঙ্কায় খেলতে চায়, ফলে এশিয়া কাপ আয়োজনের দায়িত্বে দ্বীপরাষ্ট্রের নাম প্রায় নিশ্চিত হয়ে গেছে। পাকিস্তান চাইলে শ্রীলঙ্কায় গিয়ে টুর্নামেন্ট খেলতেই পারে বলেই জানা গেছে। তবে পাক বোর্ড সাফ জানিয়েছিল এশিয়া কাপ আয়োজন করতে না পারলে তারা টুর্নামেন্টে খেলবে না।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...