1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :




এক বছরের মাথায় হুমকির সম্মূখীন লেবুখালী ভারানীর খাল পাড়ের রাস্তাটি

  • সর্বশেষ পরিমার্জন: বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩
  • ২৩ বার পঠিত

মো আজিজুল দুমকি ( পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখলীর দুমকি উপজেলার ২নং লেবুখালী ইউনিয়নের পাগলার ব্রীজের নীচ দিয়ে বয়ে যাওয়া ভারানী খাল পাড়ের সিসি ঢালাই রাস্তাটি এক বছর আগে হলেও রাস্তাটি দিয়ে জনগনের যাতায়াত এখন হুমকির সম্মূখীন হয়ে পড়েছে।

ভারানী খালের রাস্তাটি দীর্ঘদিন ধরে খারাপ থাকার পড়ে রাস্তাটি এল জি এ ডি মাধ্যমে রাস্তাটি এক বছর পূর্বে করা হয়েছে। রাস্তার পাশ দিয়ে ভাড়ানীর খাল যাওয়ায় স্রোতের কারনে রাস্তার পাশের পানি উন্নয়ন বোর্ডের পালিং ডেবে গিয়ে রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। লেবুখালী পাগলা ব্রীজের নীচ দিয়ে রাস্তাটি লেবুখালী হাবিবুল্লাহ মাধ্যমিক বিদ্যালয় পর্যন্ত চলাচলের একমাএ পথ।রাস্তার পাশে রয়েছে ভূমি অফিস, খানকাহ, কয়েকটি মসজিদ নূন্যতম ১ হাজার পরি বারের বসবাস।স্থানীয় বাসিন্দা বীরমুক্তিযোদ্ধা আ: লতিফ প্যাদা বলেন রাস্তা দিয়ে আমাদের চলাচলের একমাএ ভরসা সম্পূর্ন ভেঙে গেলে সাধারন মানুষসহ এলাকাবাসীর দুর্ভোগ পোহাতে হবে।

লেবুখালী হাবিবুল্লাহ সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন রাস্তাটি দিয়ে বিদ্যালয় চলাকালীন সময় ১ হাজার শিক্ষার্থীদের যাতায়াত তাদের বিকল্প কোন যাতায়াতের পথ নেই। এবিষয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া একান্ত জরুরী। স্কুলে আসার একটি লোহার পুল ছিল যা স্রোতের কারনে ভেংগে খালে পড়ে আছে।অনেক ছাএ ছাএীরা এখন ঝুকি নিয়ে নৌকা যোগে পাড়াপার হয়ে ক্লাস করছে।

সরেজমিনে ঘুরে দেখা যায় ভাড়ানী খালটি লেবুখালী পায়রা নদীর সাথে সংযুক্ত থাকার কারনে পায়রা ব্রীজ হওয়ার পর থেকেই ভাড়ানী খালে স্রোত পূর্বের চেয়ে বেশী পড়ার ফলে খালটির দুপাড় ভেঙে যাচ্ছে। খাল থেকে এখন নদীতে রুপান্তর হওয়ার সম্ভাবণা রয়েছে।

এ বিষয়টি নিয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান ড: হারুন অর রশীদ হাওলাদার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আল ইমরান এর সাথে কথা বললে তারা বলেন বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষের কাছে জানানো হয়েছে।

রাস্তাটি রক্ষানাবেক্ষনের বিষয় উপজেলা প্রকৌশলী মো: সাদ জগলুল ফারুকী বলেন এবিষয় কোন প্রকল্প হলে ব্যবস্থা নেওয়া হবে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী( পুর) মোঃ আরিফ হোসেন বলেন ইতিমধ্যে সার্ভে করে উর্ধতন কর্তৃপক্ষের কাছে প্রকল্প প্রেরন করা হয়েছে বরাদ্দ আসলে কাজ শুরু হবে।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...