1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন
শিরোনাম :




উপকূলে মোবাইল নেটওয়ার্ক-ইন্টারনেট সেবা নিশ্চিতে নির্দেশনা

  • সর্বশেষ পরিমার্জন: শনিবার, ১৩ মে, ২০২৩
  • ১০২ বার পঠিত

দেশের দক্ষিণ উপকূলের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় মোখা। এমন পরিস্থিতিতে টেলিযোগাযোগ সেবা নিশ্চিত রাখতে উপকূলীয় অঞ্চলে মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেট সেবাসহ নিরবচ্ছিন্ন টেলিযোগাযোগ সেবা নিশ্চিতের নির্দেশনা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

শনিবার (১৩ মে) বিটিআরসি সূত্রে সাংবাদিকদের এই তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, উপকূলীয় এলাকায় প্রতিটি টেলিকম অপারেটরকে নিজস্ব নেটওয়ার্ক ব্যবস্থা অটুট রাখতে পর্যাপ্ত পাওয়ার ব্যাকআপ (ব্যাটারি, ডিজেল জেনারেটর, পোর্টেবল জেনারেটর ইত্যাদি) ব্যবস্থা গ্রহণসহ প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

একই সঙ্গে দুর্যোগকালীন ও দুর্যোগ-পরবর্তী সময়ে যাতে সব ধরনের টেলিযোগাযোগ সেবা অব্যাহত রাখতে এবং পরিস্থিতি সার্বক্ষণিক পর্যবেক্ষণের জন্য প্রতিটি টেলিযোগাযোগ প্রতিষ্ঠান প্রধান কার্যালয়ে নিয়ন্ত্রণ কক্ষ চালু করার জন্যও বলা হয়েছে।

এর আগে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিটিআরসির পক্ষ থেকে ১০ সদস্যের একটি ইমার্জেন্সি রেসপন্স টিম গঠন করা হয়েছে বলে জানানো হয়েছে। এই টিম ঘূর্ণিঝড়কবলিত এলাকাগুলোতে টেলিযোগাযোগ সেবা ব্যবস্থা সার্বক্ষণিক পর্যবেক্ষণসহ নিরবচ্ছিন্ন সেবা নিশ্চিতের জন্য টেলিকম অপারেটরদের সঙ্গে সমন্বয় সাধন করে ব্যবস্থা নেবে। এছাড়াও বিটিআরসির এই টিম সংশ্লিষ্ট জেলা ও উপজেলা প্রশাসনের সঙ্গেও যোগাযোগ রাখবে। এ ছাড়া তিন সদস্যের সমন্বয়ে বিটিআরসি একটি নিয়ন্ত্রণকক্ষও চালু করেছে।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...