1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২৪ অপরাহ্ন




উন্নত দেশ গড়তে প্রধান মন্ত্রী শেখ হাসিনার কোন বিকল্প নাই : মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম

  • সর্বশেষ পরিমার্জন: বুধবার, ১৫ মার্চ, ২০২৩
  • ১৪১ বার পঠিত

পিরোজপুর প্রতিনিধি: মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রী শ.ম.রেজাউল করিম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনিই এদেশকে উন্নত দেশ গড়তে নির্ঘুম দিন কাটাচ্ছেন। আর আমি তার একজন কর্মী হিসাবে বলছি মানুষের ভাগ্য ও স্থানীয় উন্নয়নের জন্য মানুষ আমাকে ভোট দিয়েছেন। তিনি বলেন, আমাদের উৎপাদিত মাছ পৃথিবীর ৫২টা দেশে রপ্তানি করা হয়। আমাদের প্রানিসম্পদের মাংস পৃথিবীর বিভিন্ন দেশে যায়। কোরবানী আসলে আগে ভারতের গরু ছাড়া কোরবানী হতো না। এখন কোরবানীর হাটে যে গরু ওঠে তার ১০ ভাগের ১ ভাগও বিক্রি হয় না।

বুধবার সকালে পিরোজপুরের নাজিরপুর উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর পিরোজপুর এর আয়োজনে “প্রানিসম্পদ প্রদর্শনী” অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, যারা শিক্ষিত বেকার চাকুরির পিছনে ঘোরেন, তার যদি ১০টি ছাগল থাকে, ৫টি গরু থাকে সেখান থেকে গরুর বাচ্চা হয়, দুধ হয়, এখান থেকে যে আর্থিক সচ্ছলতা আসে তার কিন্তু চাকুরির পিছন পিছন ঘোরা লাগে না। তারই উৎপাদিত সামগ্রী নিয়ে যখন বাজারে যায়, গরুর ফার্ম থাকে সে থেকে যদি একটি গরু বিক্রি করে সে থেকেই নিজেই সাবলম্বি হওয়া যায়। আর মাছ, মাংস, দুধ, ডিম খেলে শরীরের যে পুষ্টির চাহিদা দরকার সে চাহিদা মিটানোও সম্ভব। অতএব চাকুরির পিছনে না ঘুরে, ঘওে বসে না থেকে নিজে সাবলম্বি হন। তিনি বলেন, শহরের সঙ্গে গ্রামের বৈশম্য আমার সরকার দূর করতে চায়, তাই পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে শহরের ন্যায় গ্যাস, বিদ্যুত, স্বাস্থ্য, বাসস্থানসহ অবকাঠামোগত উন্নয়নের আওতায় আনতে বদ্ধ পরিকর। আমি যেন প্রধানমন্ত্রীর সেই স্বপ্ন বাস্তবায়ন করতে পারি. তবেই আমি আপনাদের মাঝে সম্মান নিয়ে বেচে থাকতে পারব।

মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচনের তফসিল ঘোষনা করায় মন্ত্রী এ সময় আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় মুক্তিযোদ্ধা সংসদের নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে। বঙ্গবন্ধুর আহবানে যারা মুক্তিযুদ্ধ করেছিলেন আমি চাই তাদের একজনও মুক্তিযোদ্ধা যেন অসম্মানিত না থাকে। তাদের বিপদে আপদে সরকার পাশে থাকে। আমরা বীর নিবাস করে দিচ্ছি। মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধি করেছি। মুক্তিযোদ্ধাদের সামাজিক অন্যান্য সম্মান বৃদ্ধি করেছি। ইনশাআল্লাহ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামীলীগ সরকার যতকাল থাকবে মুক্তিযোদ্ধাদের সম্মান একের পর এক বাড়বে। মুক্তিযোদ্ধাদেও পরিবারের সুযোগ সুবিধা বাড়বে।

মন্ত্রী পরে বঙ্গপসাগরে নিখোঁজ হওয়া তিন জেলে পরিবারের মধ্যে ৫০ হাজার টাকা করে আর্থিক সহয়তা প্রদান করেন ও দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প মৎস্য অধিদপ্তর ,গোপালগঞ্জ এর আওতায় বিকল্প কর্মসংস্থান উপকরণ হিসেবে ছাগল, খোয়ার, খাবার, প্রয়োজনীয় ঔষধ সামগ্রী ও গ্রুপ ভিত্তিক বৈধ জাল বিতরন করেন।

অনুষ্ঠানে নাজিরপুর উপজেলা নির্বাহী অফিসার ডা. সঞ্জীব দাশের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, বিশেষ অতিথি বিভাগীয় প্রানিসম্পদ দপ্তরের পরিচালক ডা. মোহাম্মদ আব্দুস সবুর, জেলা প্রানিসম্পদ কর্মকর্তা ডা. তরুন কুমার সিকদার, উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জ প্রমূখ।

মন্ত্রী এসময় আরো বলেন, কেউ আমার দ্বারা রাজনৈতিক প্রতিহিংসার শিকার হবেন না। আমি চাই সকলে কাঁধে কাঁধ মিলিয়ে পিরোজপুর সহ বাংলাদেশ বির্নিমানে কাজ করতে। রাজনীতির লক্ষ্য যেন হয় মানুষের কল্যাণ ও সুন্দর সমাজ বির্নিমান। মন্ত্রী বলেন, দেশে অকল্পনীয় উন্নয়ন হচ্ছে, প্রধান মন্ত্রী আমাদের নির্দেশ দিয়েছেন, এলাকায় যাও, মানুষের সুখে-দুঃখে তাদের পাশে দাড়াও। ক্ষুধা ও দারিদ্রমুক্ত আধুনিক বিজ্ঞান মনষ্ক অসাম্প্রদায়িক কুসংস্কারমুক্ত ডিজিটাল বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোন বিকল্প নাই।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...