1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন
শিরোনাম :
গুরুদাসপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন মাদারগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালিত আদালতের নির্দেশ অমান্য করে সাঁথিয়ায় মাতৃগর্ভে থাকা শিশুর লিঙ্গ পরিচয় প্রকাশ গাজীপুরে গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ড, ১০টি দোকানের ক্ষয়ক্ষতি হোমনায় প্রাণিসম্পদ প্রদর্শনীব উদ্বোধন সোনাগাজীতে কবরস্থানের জন্য জমি দান করে,নজির গড়লেন হিন্দু পরিবার হরিপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত মঠবাড়িয়ায় পৌর ছাত্রলীগের উদ্যোগে খাবার পানি ও স্যালাইন বিতরণ ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, বিরোধিতা করায় চাকরি গেল ২৮ কর্মীর গাজা: বিমান হামলায় বেঁচে যাওয়া বালকের প্রাণ গেল সাহায্য নিতে গিয়ে




ঈদে পোশাক শ্রমিকদের জন্য চলবে জয়দেবপুর-পঞ্চগড় স্পেশাল ট্রেন

  • সর্বশেষ পরিমার্জন: বুধবার, ৫ এপ্রিল, ২০২৩
  • ১৩৫ বার পঠিত

আবুসাঈদ: আসন্ন ঈদ উপলক্ষে গাজীপুরের পোশাক শ্রমিকদের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে জয়দেবপুর রেলওয়ে জংশন থেকে পঞ্চগড় পর্যন্ত পাঁচদিন ঈদ স্পেশাল ট্রেন চলাচল করবে। পোশাক শ্রমিকদের জন্য রেলওয়ে কতৃপক্ষের এ ধরণের উদ্যোগ এবারই প্রথম।

বুধবার (০৫ এপ্রিল) দুপুরে জয়দেবপুর রেলওয়ে জংশনের ভিআইপি বিশ্রামাগারে সংবাদ সম্মেলনে বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় ব্যবস্থাপক মোহাম্মদ সফিকুর রহমান ওই তথ্য জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে ব্যবস্থাপক মোহাম্মদ সফিকুর রহমান জানান, ঈদের আগে ১৮ এপ্রিল হতে ২০ এপ্রিল পর্যন্ত এবং ঈদের পর ২৪ ও ২৫ এপ্রিল পর্যন্ত বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম নামের ঈদ স্পেশাল ট্রেন জয়দেবপুর-পঞ্চগড় রুটে চলাচল করবে। ট্রেনটি প্রতিদিন সন্ধ্যা সোয়া ৭টায় জয়দেবপুর স্টেশন ছেড়ে যাবে এবং পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশনে পৌঁছাবে পরের দিন ভোর ৫টা ২৫মিনিটে। ফেরার পথে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন থেকে সকাল ৬টা ২৫মিনিটে ছেড়ে জয়দেবপর জংশনে পৌঁছাবে বিকেল ৩টা ৪৫মিনিটে।ট্রেনটি কিসমত, ঠাকুরগাও রোড, দিনাজপুর, পার্বতীপুর, ফুলবাড়ি, বিরামপুর, জয়পুর হাট এবং শান্তাহার স্টেশনে যাত্রা বিরতি করবে।

ঈদের আগে ৭ এপ্রিল থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে এবং টিকিটগুলো শতভাগ অনলাইনের মাধ্যমে ক্রয় করতে হবে। একজন যাত্রী জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে সর্বোচ্চ ৪টি টিকেট ক্রয় করতে হবে। যার জাতীয়পত্র ব্যবহার করে টিকেট ক্রয় করা হবে তাকে অবশ্যই ট্রেনে থাকতে হবে। টিকিটগুলো প্রতিদিন সকাল ৮টা থেকে ক্রয় করা যাবে। এজন্য অবশ্যই আগে থেকে জাতীয় পরিচয় পত্র ব্যবহার করে অলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। এ কার্যক্রম ১লা মার্চ থেকে শুরু হয়েছে। এখন পর্যন্ত ১৫লাখ যাত্রী অনলাইনে ঈদের টিকিটের জন্য রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে। ট্রেনে ২৫ শতাংশ যাত্রী টিকেট কেটে দাঁড়িয়ে গন্তব্যে যেতে পারবেন। এ টিকিট যাত্রার দিনেই স্টেশন থেকে সংগ্রহ করা যাবে।

তিনি আরও বলেন, ঈদ উপলক্ষে ঢাকা থেকেও উত্তরবঙ্গগামী আরও একটি স্পেশাল টেন চলাচল করবে। এছাড়া অন্যান্য দিনের মতো অপর সকল ট্রেন সময়সূচী মেনে চলাচল করবে। যাত্রীদের ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে ও নিরাপত্তা নিশ্চিতে যাবতীয় প্রস্তুতি/ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এসময় তার সঙ্গে বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগের সহকারি বানিজ্যিক কর্মকর্তা মো. কবীর উদ্দীন, বাংলাদেশ রেলওয়ের নিরাপত্তাবাহিনীর কমান্ড্যান্ট মো. শহীদ উল্লাহ, বাংলাদেশ রেলওয়ের সহকারি পরিবহণ কর্মকর্তা মো. আমিনুল হক এবং ট্রাফিক ইন্সপেক্টর মো. শাহজাহান পাটোয়ারী উপস্থিত ছিলেন।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...