1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৮:৫৪ পূর্বাহ্ন




ইউক্রেনের রাজধানীতে রাতভর বিমান হামলা রাশিয়ার

  • সর্বশেষ পরিমার্জন: মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
  • ১৫৩ বার পঠিত

ইউক্রেনের রাজধানী কিয়েভে আবারও বিমান হামলা চালিয়েছে রাশিয়া। পূর্ব ইউরোপের এই দেশটির রাজধানী শহরে সারা রাত ধরে একের পর এক বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এসময় বেসামরিক মানুষ মাটির তলায় সাবওয়ে স্টেশনে আশ্রয় নিতে বাধ্য হন।

তবে ইউক্রেনীয় কর্মকর্তারা রাশিয়ার হামলা প্রতিহত করার দাবি করেছে। মঙ্গলবার (৬ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, রাজধানী কিয়েভে রাতের আঁধারে নতুন করে বিমান হামলা চালিয়েছে রাশিয়া। তবে ইউক্রেনের রাজধানীতে অবস্থান কর্মকর্তারা বলেছেন, আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে ২০ টিরও বেশি ক্রুজ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছে।

টেলিগ্রাম মেসেজিং অ্যাপে কিয়েভের সামরিক প্রশাসনের প্রধান সের্হি পপকো বলেছেন, ‘সবগুলো ক্ষেপণাস্ত্রকে গুলি করে ভূপাতিত করা হয়েছে, কোনোটাই আঘাত হানতে পারেনি।’

রয়টার্স অবশ্য স্বাধীনভাবে এসব রিপোর্ট যাচাই করতে পারেনি।

তবে রয়টার্সের প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মঙ্গলবার মধ্যরাতের পরপরই ইউক্রেনের এই রাজধানী শহরটি চার ঘণ্টারও বেশি সময় ধরে বিমান হামলার সতর্কতার অধীনে থাকার সময় বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এগুলো বিমান প্রতিরক্ষা ব্যবস্থার শব্দের মতো শোনাচ্ছিল বলেও জানিয়েছেন তারা।

এদিকে পতিত ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষ রাস্তার ওপর পড়েছে এবং কিয়েভের ডেসনিয়ানস্কি এলাকায় বিদ্যুতের লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে বলে সামরিক বাহিনী জানিয়েছে। ডিনিপ্রো নদীর বাম তীরে অবস্থিত এই এলাকাটি কিয়েভের সবচেয়ে জনবহুল।

 

প্রাথমিক তথ্য অনুযায়ী, মঙ্গলবার রাতের এই হামলায় হতাহতের কোনও ঘটনা ঘটেনি বলে কর্মকর্তারা জানিয়েছেন।

কিয়েভের মেয়র জানিয়েছেন, রাজধানী ছাড়াও ইউক্রেনের অন্যান্য শহরে একইভাবে আক্রমণ চালিয়েছে রাশিয়া। বিমান হামলা ছাড়াও দূরপাল্লার রকেটও ছোঁড়া হয়েছে। তবে ইউক্রেন এয়ার ডিফেন্স সিস্টেমের সাহায্যে হামলা অনেকটাই প্রতিহত করতে পেরেছে।

মঙ্গলবার ভোর পর্যন্ত আক্রমণ চালানো হয় বলে জানানো হয়েছে।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...