1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন




আর্জেন্টিনায় স্পোর্টস ক্লাবের ছাদ ধসে ১৩ জনের মৃত্যু

  • সর্বশেষ পরিমার্জন: রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩
  • ৫২ বার পঠিত

লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনার বন্দর নগরী বাহিয়া ব্লাঙ্কায় শক্তিশালী ঝড়ের কারণে এক স্পোর্টস ক্লাবের ছাদ ধসে পড়েছে। শনিবার (১৬ ডিসেম্বর) এই ঘটনায় অন্ততপক্ষে ১৩ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আরও বেশ কিছু মানুষ ধ্বংসস্তূপের নিচে আটকে পড়েছেন। তাদের উদ্ধারে তৎপরাতা চালাচ্ছেন উদ্ধারকারীরা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, স্পোর্টস ক্লাবটিতে স্কেটিং প্রতিযোগিতা চলছিল। প্রবল বৃষ্টি ও ঝড়ের ফলে একপর্যায়ে সেখানকার ছাদ ধসে পড়ে। পরে এক বিবৃতিতে শহরটির মিউনিসিপ্যালিটি জানিয়েছে, ‘দুর্ভাগ্যবশত, জরুরি পরিষেবা বাহিয়েন্স ডেল নর্তে ক্লাবে ১৩ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে’।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ছাদ ধসে পড়ার সময় শহরটিতে ঘণ্টায় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১৪০ কিলোমিটারেরও বেশি। ঝড়ের কারণে শহরের কিছু অংশ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে। পরে দেশটিতে ঘণ্টায় ১৫০ কিলোমিটারেরও বেগে ঝড়ের পূর্বাভাস দেয়া হয়।

এ ঘটনার পর বাহিয়া ব্লাঙ্কার মেয়র ফেদেরিকো সুসবিয়েলস বাসিন্দাদের বিচক্ষণতার সঙ্গে চলাফেরা করার জন্য অনুরোধ করেছেন। পাশাপাশি তিনি অপ্রয়োজনীয় ভ্রমণ করা থেকে বিরত থাকারও আহ্বান জানিয়েছেন। এদিকে দেশটির প্রেসিডেন্ট জাভিয়ের মিলিয়ের কার্যালয় থেকে জারি করা এক বিবৃতিতে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) এক পোস্টে দেশটির বিদ্যুৎ বিভাগ জানিয়েছে, বৈরি আবহাওয়ার প্রভাবে সৃষ্ট বিভ্রাটের মোকাবেলার জন্য আমরা প্রস্তুত আছি। এ সময় বাসিন্দাদের সতর্কতা অবলম্বন করে চলাচল করা এবং বিদ্যুতের লাইন বা অন্যান্য ক্ষতিগ্রস্থ বৈদ্যুতিক সরঞ্জাম থেকে দূরে থাকার জন্য অনুরোধ করাছি। এ সময় কোন অনাকাঙ্ক্ষিত ঘটনায় যোগাযোগ করার জন্য ৯১১ বা তাদের দেয়া নাম্বারে অতি দ্রুত জানাতে বলা হয়েছে।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...