1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:৫০ অপরাহ্ন
শিরোনাম :




আর্জেন্টিনাকে হারিয়ে চ্যাম্পিয়ন ব্রাজিল

  • সর্বশেষ পরিমার্জন: সোমবার, ২৪ এপ্রিল, ২০২৩
  • ১৫৭ বার পঠিত

‘এক ঢিলে দুই পাখি মারা’ বোধহয় একেই বলে! চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাবধের দিনে অনূর্ধ্ব-১৭ লাতিন আমেরিকা চ্যাম্পিয়নশিপ তথা জুনিয়র কোপার শিরোপাও জিতল ব্রাজিল। টুর্নামেন্টটির ফাইনাল রাউন্ডের শেষ দিনে রোববার (২৩ এপ্রিল) রাতে ইকুয়েডরের অলিম্পিকো আতাহুয়ালপা স্টেডিয়ামে হাই-ভোল্টেজ ম্যাচে আর্জেন্টিনাকে ৩-২ ব্যবধানে হারিয়েছে ব্রাজিলের যুবারা।

এ জয়ের ফলে সব কটি ম্যাচ শেষে ১৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে ওঠে আসে নেইমারদের উত্তরসূরীরা। তবে তাদের শিরোপাভাগ্য নির্ভর করছিল দিনের অপর ম্যাচের ওপর। যেখানে মুখোমুখি হয়েছিল ইকুয়েডর ও ভেনেজুয়েলা। ইকুয়েডর নিজেদের ম্যাচটা জিতলেই শিরোপার স্বপ্ন ভেঙ্গে চুরমার হয়ে যেত ব্রাজিলের। তবে ঘরের মাঠে ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচটা ১-১ গোলে ড্র করেছে ইকুয়েডর। তাদের এই ড্রয়ে শিরোপা নিশ্চিত হয় ব্রাজিলের।

শেষ দিন পর্যন্ত শ্রেষ্ঠত্বের লড়াইয়ে টিকে ছিল ইকুয়েডর ও ব্রাজিল। গতকালের ম্যাচের আগে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল টুর্নামেন্টের স্বাগতিকরা। আর্জেন্টিনা কার্যত আগেই ছিটকে গিয়েছিল। ৫ ম্যাচে ২ জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে থেকে আসর শেষ করল আলবিসেলেস্তেরা।

আর্জেন্টিনার বিপক্ষে জয়ের দিনে ব্রাজিলের হয়ে গোল করেছেন রিকুয়েলমে ফিলিপ, এডুয়ার্ডো অ্যানাস্তাসিও ও জোয়াও পেড্রো। আর্জেন্টিনার গোল দুটি এসেছে ভ্যালেন্টিন গিমেনেজ ও ক্লদিও এচেভেরির পা থেকে। হারের ম্যাচে লাল কার্ড পান ম্যানুয়েল ভিলালবা।

এদিকে, চ্যাম্পিয়নশিপের সেরা চার দল-ব্রাজিল, ইকুয়েডর, আর্জেন্টিনা ও ভেনেজুয়েলা এরই মধ্যে কনমেবল অঞ্চল থেকে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের টিকিট পেয়েছে।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...