1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:০২ অপরাহ্ন
শিরোনাম :




আরেকটি বড় দুঃস্বপ্নের সামনে দাঁড়িয়ে রোনালদো

  • সর্বশেষ পরিমার্জন: বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩
  • ৯৮ বার পঠিত

পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো যেন শেষের শুরুটা দেখছেন। ক্যারিয়ারের পড়ন্ত বেলায় ইউরোপ থেকে বেশ দূরের সৌদি ক্লাবে পাড়ি জমিয়েছেন তিনি। সর্বশেষ কাতার বিশ্বকাপে জাতীয় দল ও এর নিকট দূরত্বে তিনি ম্যানচেস্টার ইউনাইটেডে অবহেলার শিকার হয়েছিলে। এরপর স্বস্তি খুঁজে পেতে সৌদির আল-নাসরে নতুন করে শুরু করেন সিআরসেভেন। কিন্তু সেখানেও তিনি আটকে গেছেন হতাশার বৃত্তে। যার ধারাবাহিকতায় রোনালদো বড় একটি দুঃস্বপ্নের সামনে দাঁড়িয়ে আছেন!

৩৮ বছর বয়সী রোনালদো এখন পর্যন্ত মাত্র তিনবার শিরোপাহীন মৌসুম কাটিয়েছেন। সেই সময়টা আবারও সামনে এসেছে এই পর্তুগিজ তারকার। সুপার কাপ থেকে আগেই ছিটকে গেছে আল-নাসর। সৌদি প্রো লিগের শীর্ষস্থানও নেই তাদের দখলে। এবার কিং কাপ থেকেও বিদায় ঘটেছে রোনালদোদের। রেকর্ড দামে অন্যতম সেরা এই ফরোয়ার্ডকে দলে ভিড়িয়ে এমন দশা দেখতে হলো আল নাসরের।

এর আগে সম্প্রতি নাসর কোচ রুডি গার্সিয়ার সঙ্গে মতবিরোধ দেখা দেয় রোনালদোর। দলের প্রধান ফুটবলারের পক্ষ নিতে গিয়ে গার্সিয়াকে বরখাস্ত করে ক্লাবটি। এরপরও আল-নাসর কাঙ্ক্ষিত ফল বারবারই ব্যর্থ হচ্ছে। ব্যক্তিগতভাবে ব্যর্থ রোনালদোও বারবার মেজাজ হারাচ্ছেন। দর্শক, সতীর্থ কিংবা রেফারির ওপর রাগ দেখাতেও তিনি ছাড়ছেন না। সর্বশেষ সোমবার রাতে কিং কাপের সেমিফাইনালে আল ওয়েহদার কাছে ১-০ গোলে হেরেছে আল নাসর। এদিন লাল কার্ড দেখে ১০ জনের দলে পরিণত হওয়া ওয়েহদার সামনেও পেরে ওঠেননি রোনালদোরা।

গত জানুয়ারিতে সুপার কাপেও সেমিফাইনালে শেষ হয় আল নাসরের অভিযান। আল ইত্তিহাদের কাছে ৩-১ গোলে হেরেছিল তারা। সেই ইত্তিহাদই রয়েছে প্রো লিগের পয়েন্ট তালিকার শীর্ষে। ২৩ ম্যাচে তাদের অর্জন ৫৬ পয়েন্ট। এক ম্যাচ বেশি খেলে ৫৩ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে আল নাসর। লিগে নিজেদের শেষ ম্যাচেও হেরেছে তারা। গত ১৯ এপ্রিল স্বাগতিক আল হিলাল তাদের বিপক্ষে জিতে ২-০ গোলে।

গত বছরের ডিসেম্বরে বিপুল অঙ্কের বেতন-ভাতায় আল নাসরে যোগ দিয়েছিলেন রোনালদো। সৌদি আরবের ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৪ ম্যাচে তিনি ১১ গোল করেছেন। সবগুলো গোলই এসেছে প্রো লিগে। যে আল ওয়েহদার কাছে হেরে কিং কাপ থেকে ছিটকে গেছে আল নাসর, গত ফেব্রুয়ারিতে তাদের বিপক্ষেই ৪-০ ব্যবধানের জয়ে সবগুলো গোল করেছিলেন রোনালদো।

সবমিলিয়ে পর্তুগিজ তারকার আরেকটি অনাকাঙ্ক্ষিত অভিজ্ঞতা চোখ রাঙাচ্ছে। ২১ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারে প্রথমবারের মতো ক্লাব পর্যায়ে টানা দুটি মৌসুম শিরোপাহীন থাকতে হতে পারে তাকে। এখন পর্যন্ত মাত্র তিনবার শিরোপাহীন মৌসুম কাটিয়েছেন ৩৮ বছর বয়সী রোনালদো। ২০০৪-০৫ মৌসুমে ইংলিশ পরাশক্তি ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে, ২০০৯-১০ মৌসুমে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের হয়ে ও গত ২০২১-২২ মৌসুমে ফের ইউনাইটেডের হয়ে। তবে পরপর দুই মৌসুম শিরোপা ছাড়া কাটাননি তিনি। চলমান ২০২২-২৩ মৌসুমে আল নাসরের এই মুহূর্তের যে পরিস্থিতি, তাতে সেই অচেনা তিক্ত স্বাদও তার নেওয়া হয়ে যেতে পারে।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...