1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশের উন্নয়নে ভূমিকা রাখে : নসরুল হামিদ মানুষের হাতে প্রয়োজনের তুলনায় বেশি টাকা রয়েছে: বাণিজ্য প্রতিমন্ত্রী ৫ বছরে সরকারি চাকরি পেয়েছেন কতজন, জানালেন জনপ্রশাসনমন্ত্রী নির্দেশনা না মানলে কঠোর শাস্তির হুঁশিয়ারি স্বাস্থ্যমন্ত্রীর ‘বিএনপির আটক কর্মীদের মুক্তির সঙ্গে নির্বাচনের সম্পর্ক নেই’ বিদ্যুৎ ও জ্বালানির দাম বৃদ্ধি সরকারের একটি অমানবিক খেলা: রিজভী একা একা লাগে মাহিয়া মাহির রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখবে সরকার: কাদের চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য টগরকে নাগরিক সংবর্ধনা ঝিনাইদহের কালীগঞ্জে ৩৩টি গাঁজাগাছ সহ নারী গ্রেপ্তার




আমতলীতে যথাযোগ্য সম্মানের মধ্য দিয়ে মহান বিজয় দিবস-২০২৩ পালিত

  • সর্বশেষ পরিমার্জন: শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩
  • ১০১ বার পঠিত
ফখরুদ্দিন তহসিন,আমতলী বরগুনা প্রতিনিধিঃ
যথাযোগ্য সম্মান ও মর্যাদার মধ্য দিয়ে মহান বিজয় দিবস ২০২৩ পালন ও পুষ্প স্তাবক অর্পণ,র্যালি ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছে আমতলী  উপজেলা প্রশাসন।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ আশরাফুল আলম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  উপজেলা চেয়ারম্যান ও সিনিয়র সহ-সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ,আমতলী উপজেলা,বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এম এ কাদের মিয়া, উপস্থিত ছিলেন এসিল্যান্ড আব্দুল্লাহ আবু জাহের, উপজেলা মৎস্য কর্মকর্তা হালিমা সরদার সহ বিভিন্ন সরকারি কর্মকর্তা গন।
আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর  মেয়র মোঃ মতিউর রহমান,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম ওসমানী হাসান,পৌর আওয়ামী লীগের সভাপতি উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মুজিবুর রহমান, পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও কাউন্সিলর  জিএম মুসা, প্যানেল মেয়র মীর হাবিবুর রহমান, আমতলী বীর মুক্তিযোদ্ধা কমান্ডার সহ আমতলী উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধাগণ, আমতলী পৌরসভার সকল কাউন্সিলর গান। আমতলী উপজেলার সকল ইউপি চেয়ারম্যান গন, উপজেলা যুবলীগ স্বেচ্ছাসেবক লীগ ছাত্রলীগ সহ সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
শুরুতেই আমতলী উপজেলা পরিষদ চত্বরে মুক্তিযুদ্ধ প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন, আওয়ামিলীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, ও বিভিন্ন অঙ্গ সংগঠন এর নেতৃবৃন্দ। আমতলী প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন, চ্যানেল আমতলী(অনলাইন টিভি) সহ সকল সাংবাদিক সংগঠন। আমতলী সরকারি এ কে স্কুল মাঠে  অনুষ্ঠানের আয়োজন করা হয়। এরপর জাতীয় সঙ্গীত এর সাথে সাথে পতাকা উত্তোলন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আশরাফুল আলম ও উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট এম এ কাদের মিয়া ও আমতলী থানার কর্মকর্তা সাখাওয়াত হোসেন তপু এবং মাঠে  প্যারেড পরিদর্শন করেন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষাথীরা, পুলিশ ফায়ার সার্ভিস, আনছার বাহিনীর সদস্যরা প্যারেড করেন। এবং সমাবেশ উদ্বোধনী বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম। প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট এম এ কাদের মিয়া সহ  উক্ত  অনুষ্ঠানে উপস্থিত সকল সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের আমন্ত্রিত মেহমানগণ সহ সকল মুক্তিযোদ্ধারা ।
১৯৭২ সালের ২২ জানুয়ারি প্রকাশিত এক প্রজ্ঞাপনে দিনটিকে বাংলাদেশে জাতীয় দিবস হিসেবে উদযাপন করা হয় এবং সরকারিভাবে ছুটি ঘোষণা করা হয়।
বক্তারা বলেন, বাংলার ৩০ লাখের বেশি শহিদ আর লাখো মায়ের সম্ভ্রমের সঙ্গে মিশে আছে স্বাধীনতার ইতিহাস, বিজয়ের আনন্দ। আজ থেকে ৫৩ বছর আগে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর বাংলার শোষিত মানুষ পেয়েছিল বিজয়ের আনন্দ, নিজের ভূখণ্ড।১৯৭১ সালের বিজয়ের দিনটির মতো আজও বাংলার আকাশে বাতাসে ধ্বনিত হবে ‘জয় বাংলা’। সর্বত্র উড়বে বিজয়ের নিশান।মৌলবাদ ও সাম্প্রদায়িক অপশক্তির সব ষড়যন্ত্র মোকাবিলা করার দৃঢ় প্রত্যয় গ্রহণ করতে হবে আমাদের।
নয় মাস যুদ্ধের পর ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে পাকিস্তানি বাহিনীর  আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করে। এর ফলে স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে বাংলাদেশের অভ্যুদয় ঘটে।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...