1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :




আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন ইমাদ ওয়াসিম

  • সর্বশেষ পরিমার্জন: শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩
  • ৬৫ বার পঠিত
স্পোর্টস ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন পাকিস্তান অলরাউন্ডার ইমাদ ওয়াসিম। আজ সামাজিক যোগাযোগমাধ্যমে এ ঘোষণা দিয়েছেন তিনি। ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে ১২১টি আন্তর্জাতিক ম্যাচ খেলা ইমাদ পাকিস্তানের হয়ে সর্বশেষ মাঠে নেমেছিলেন এ বছরের এপ্রিলে নিউজিল্যান্ডের বিপক্ষে দেশের মাটিতে টি-টোয়েন্টি সিরিজে।

এক বিবৃতিতে ইমাদ বলেন, ‘গত কয়েক দিনে আমার আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে অনেক ভেবেছি। এরপর এই সিদ্ধান্তে এসেছি যে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার এটিই সঠিক সময়। অনেক বছর ধরেই সহায়তা করার জন্য পিসিবিকে ধন্যবাদ দিতে চাই, পাকিস্তানের প্রতিনিধিত্ব করা সত্যিই সম্মানের।

এরপর ইমাদ যোগ করেছেন, ‘ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে আমার ১২১টি ম্যাচের প্রতিটিই ছিল স্বপ্ন সত্যি হওয়ার মতো। নতুন কোচ ও নেতৃত্ব আসছে, ফলে পাকিস্তান ক্রিকেটের সামনে রোমাঞ্চকর দিন। সংশ্লিষ্ট সবাইকে সাফল্যের জন্য শুভকামনা, দলের উন্নতি দেখতে মুখিয়ে আছি আমি।

আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানলেও ‘আন্তর্জাতিক মঞ্চের’ বাইরের ক্যারিয়ারে নজর দেওয়ার কথা জানিয়েছেন এই বাঁহাতি স্পিন বোলিং অলরাউন্ডার। টি-টোয়েন্টি লিগগুলোতে বেশ নিয়মিত মুখই তিনি। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল করাচি কিংসকে সর্বশেষ মৌসুমেও নেতৃত্ব দিয়েছেন সামনের মাসে ৩৫ পূর্ণ করতে চলা ইমাদ।

২০১৫ সালে লাহোরে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক অভিষেক হয় ওয়েলসে জন্ম নেওয়া ইমাদের। ওই বছরই কলম্বোতে শ্রীলঙ্কার বিপক্ষে খেলেন প্রথম ওয়ানডে। বাঁহাতি স্পিনের পাশাপাশি লোয়ার অর্ডারে ব্যাটিং করা ইমাম ৬৬টি টি-টোয়েন্টিতে ৬৫টি উইকেট নেওয়ার সঙ্গে করেছেন ৪৮৬ রান।

৫৫ ওয়ানডের ক্যারিয়ারে তাঁর উইকেট ৪৪টি, পাশাপাশি ৪২.৮৬ গড়ে ৯৮৬ রানও আছে তাঁর। ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফিজয়ী দলের সদস্য ছিলেন তিনি, খেলেছিলেন ফাইনালেও।

এ বছর পর্যন্ত টি-টোয়েন্টি খেললেও ওয়ানডে দল থেকে বেশ আগেই বাদ পড়েন তিনি। ২০২০ সালের নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ ৫০ ওভারের আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন তিনি।

২০১৬ ও ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের সঙ্গে ২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপে খেলেছিলেন ইমাদ। তবে দুই সংস্করণের সর্বশেষ দুটি বিশ্বকাপে দলে জায়গা হয়নি তাঁর।

 

n/v



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...