1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  5. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  6. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
মানুষের হাতে প্রয়োজনের তুলনায় বেশি টাকা রয়েছে: বাণিজ্য প্রতিমন্ত্রী ৫ বছরে সরকারি চাকরি পেয়েছেন কতজন, জানালেন জনপ্রশাসনমন্ত্রী নির্দেশনা না মানলে কঠোর শাস্তির হুঁশিয়ারি স্বাস্থ্যমন্ত্রীর ‘বিএনপির আটক কর্মীদের মুক্তির সঙ্গে নির্বাচনের সম্পর্ক নেই’ বিদ্যুৎ ও জ্বালানির দাম বৃদ্ধি সরকারের একটি অমানবিক খেলা: রিজভী একা একা লাগে মাহিয়া মাহির রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখবে সরকার: কাদের চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য টগরকে নাগরিক সংবর্ধনা ঝিনাইদহের কালীগঞ্জে ৩৩টি গাঁজাগাছ সহ নারী গ্রেপ্তার শেখ হাসিনা আছেন বলেই দেশে শান্তি আছে, সমৃদ্ধি ঘটছে- মেয়র আ. খালেক




আগে বাড়ি যাওয়ার আশায় পুলিশকে স্কুলে গোলাগুলির ভুয়া ফোন শিশুর

  • সর্বশেষ পরিমার্জন: বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩
  • ২২ বার পঠিত

মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের পুলিশ ১১ বছর বয়সী এক শিশুকে স্কুল থেকে গ্রেপ্তার করেছে। স্কুলে গোলাগুলি হচ্ছে বলে পুলিশকে ফোন করে মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তবে ফোনে পুলিশকে মিথ্যা দেওয়ার বিষয়ে ওই শিশু শিক্ষার্থী যা বলেছে, তা কিছুটা হাস্যকর। শিশুটি বলেছে, স্কুল ছুটির জন্য অপেক্ষা না করে আগেভাগে যাতে বাড়িতে যেতে পারে, সেই আশায় পুলিশকে গোলাগুলির মিথ্যা তথ্য দিয়েছে সে।

ফ্লোরিডার মেরিয়ন কাউন্টির শেরিফের কার্যালয় বলেছে, শিশুটি স্কুলে এলোপাতাড়ি গোলাগুলির একটি মিথ্যা দাবি করে পুলিশের কাছে টেলিফোন করেছিল। এটা অপরাধমূলক কাজের উদ্দেশ্যে দ্বিপাক্ষিক যোগাযোগ যন্ত্র, স্কুলের পাঠদানে ব্যাঘাত এবং জরুরি সেবা নম্বর ৯১১ এর অপব্যবহার।

মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৯টা ৪০ মিনিটে মেরিয়ন ওকসের হরাইজন একাডেমিতে এই ঘটনা ঘটেছে। সেখানকার আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা বলেছেন, ১১ বছর বয়সী এক শিক্ষার্থী জরুরি সেবা নম্বরে ফোন করেছিল। স্কুলের হলওয়েতে কথিত গোলাগুলির ঘটনা সম্পর্কে কর্তৃপক্ষকে সতর্ক করার জন্য ৯১১ নম্বরে ফোন করে সে।

পরে পুলিশ ওই স্কুল এলাকায় লকডাউন ঘোষণা করে। ফক্স নিউজ বলছে, পুলিশের ব্যাপক তল্লাশিতে স্কুল এলাকায় কোনও বন্দুকধারী অথবা অস্ত্র পাওয়া যায়নি। এমনকি কারও আহত হওয়ার তথ্যও মেলেনি। পুলিশ টেলিফোন পাওয়ার পর স্কুলের সব কর্মী এবং শিক্ষার্থীদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়। পরে তল্লাশি শেষে সবাইকে স্কুলে ফেরার অনুমতি দেওয়া হয়।

তবে ঘটনার শেষ এখানেই নয়। ৯১১ নম্বরে টেলিফোন কলের উৎস সম্পর্কে জানতে তদন্ত শুরু করে পুলিশ। এতে দেখা যায়, স্কুলের একটি শ্রেণিকক্ষ থেকেই এক শিক্ষার্থী পুলিশের কাছে টেলিফোন করেছিল। ওই শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদ করা হলে সে এতে জড়িত থাকার কথা অস্বীকার করে। তদন্তে ১১ বছর বয়সী ওই শিশু স্কুলে অনুপস্থিত তার এক বন্ধুর ফোন থেকে পুলিশকে কল করে গোলাগুলির মিথ্যা তথ্য জানায় বলে উঠে আসে।

ফ্লোরিডার মেরিয়ন কাউন্টির শেরিফ বিলি উডস এক বিবৃতিতে বলেছেন, ‘‘এই শিক্ষার্থী স্কুলে তার সহপাঠী, কর্মী এবং অভিভাবকদের মধ্যে ভয় ঢুকিয়ে দিয়েছিল। এটা কীসের জন্য করেছে? মজা করার জন্য? কারণ সে বাড়ি যেতে যায়।’’ ১১ বছর বয়সী ওই শিক্ষার্থীকে গ্রেপ্তারের মেরিয়ন কাউন্টির কারাগারে নেওয়া হয়েছিল।

সূত্র: ফক্স নিউজ।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...