1. news.rifan@gmail.com : admin :
  2. smborhan.elite@gmail.com : Borhan Uddin : Borhan Uddin
  3. arroy2103777@gmail.com : Amrito Roy : Amrito Roy
  4. hmgkrnoor@gmail.com : Golam Kibriya : Golam Kibriya
  5. mdmohaiminul77@gmail.com : Md Mohaiminul : Md Mohaiminul
  6. ripon11vai@gmail.com : Ripon : Ripon
  7. holysiamsrabon@gmail.com : Siam Srabon : Siam Srabon
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :




আইপিএল ইতিহাসের সবচেয়ে দামী ক্রিকেটার যারা

  • সর্বশেষ পরিমার্জন: মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩
  • ৫৭ বার পঠিত

নামের ভারে ২০২৪ আইপিএলের নিলামকে বলা হয়েছিল মিনি নিলাম। তবে শেষ দুই ঘণ্টায় দুবাইয়ের কোকাকোলা অ্যারিনায় যা দেখা গেলো, তাকে মিনি বলার আর উপায় থাকলো না। দেড় ঘণ্টার মধ্যে দুই অজি তারকা মিচেল স্টার্ক এবং প্যাট কামিন্স পালটে দিলেন পুরো আইপিএল নিলামের ইতিহাস। দুপুরেই ফ্র্যাঞ্চাইজি লিগটির ইতিহাসের সবচেয়ে দামী খেলোয়াড় হয়েছিলেন কামিন্স। বিকেলে তা ভাঙলেন স্টার্ক।

আগেই আভাস ছিল এবারের আইপিএল নিলামে অজি খেলোয়াড়দের দাম হবে চড়া। নিলামের তৃতীয় খেলোয়াড় হিসেবে নাম উঠেছে অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ জেতানো ট্রাভিস হেডের। তাকে নিয়ে দড়ি টানাটানি চলেছিল সানরাইজার্স হায়দরাবাদ এবং চেন্নাই সুপার কিংসের। শেষ পর্যন্ত ৬ কোটি ৮০ লাখ রুপিতে তাকে টেনে নেয় ২০১৬ আসরের চ্যাম্পিয়নরা।

তবে ট্রাভিস হেডের এই নিলাম যেন মূল ছবির ট্রেলার। প্যাট কামিন্সের ডাক আসতেই শুরু হয় মূল লড়াই। বিশ্বকাপ জেতা এই ক্রিকেটারকে পেতে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং সানরাইজার্স হায়দরাবাদের মধ্যে চলতে থাকে তুমুল লড়াই। আইপিএল ইতিহাসের সর্বোচ্চ দামে কেনা খেলোয়াড় স্যাম কারানকেও ছাড়িয়ে যায় তাকে পাওয়ার লড়াই। শেষ পর্যন্ত ইতিহাস গড়া দামে হায়দরাবাদে যান কামিন্স। তার দাম উঠেছিল ২০ কোটি ৫০ লাখ রুপি।

এরপরই আবার সেই রেকর্ড ভাঙে মিচেল স্টার্কের সুবাদে। শুরুতে তাকে পাওয়ার লড়াইয়ে ছিল দিল্লি ক্যাপিটালস এবং মুম্বাই ইন্ডিয়ান্স। মুম্বাই একপর্যায়ে ৯ কোটি পর্যন্ত নিয়ে যায় নিলাম। এরপরই দৃশ্যপটে হাজির গুজরাট টাইটান্স আর কলকাতা নাইট রাইডার্স। একপর্যায়ে দুজনের বিডিং ছাড়িয়ে যায় কামিন্সের ২০ কোটি ৫০ লাখ। শেষ পর্যন্ত ২৮ কোটি ৭৫ লাখে কলকাতায় ভিড়েন স্টার্ক।

আইপিএল ইতিহাসে এখন সবচেয়ে দামী তারকা এই দুজন। এর আগে ২০২৩ আইপিএল নিলামে সবচেয়ে দামী খেলোয়াড় হিসেবে স্যাম কারানকে কিনেছিল পাঞ্জাব কিংস। সেবারই আইপিএল ইতিহাসের ৪র্থ সর্বোচ্চ দাম উঠেছিল ক্যামেরন গ্রিনের জন্য। এমনকি ৫ম সর্বোচ্চ দামও উঠেছিল একই নিলামে।

আইপিএলের সর্বোচ্চ নিলামের ৫ম স্থানে আছেন বেন স্টোকস। চেন্নাই সুপার কিংস তাকে দলে নেয় ১৬ কোটি ২৫ লাখ রুপিতে। ক্যামেরন গ্রিনকে মুম্বাই দলে টেনেছিল ১৭ কোটি ৫০ লাখ রুপিতে। আর স্যাম কারানের রেকর্ড ছিল ১৮ কোটি ৫০ লাখ রুপির।

ষষ্ঠ সর্বোচ্চ ক্রিস মরিসের। স্টোকসের মতোই ১৬ কোটি ২৫ লাখ রুপি দাম উঠেছিল তার। পরের পাঁচজনের দামই ১৬ কোটি রুপি। তালিকায় আছেন নিকোলাস পুরান, যুবরাজ সিং, রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা এবং ঋষভ পন্ত।



সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

আরও খবর...