1. info.nagorikvabna@gmail.com : Rifan Ahmed : Rifan Ahmed
  2. emranhossain9555@gmail.com : Emran Hossain : Emran Hossain
  3. mdmohaiminul77@gmail.com : Mohaiminul Islam : Mohaiminul Islam
  4. ischowdhury90@gmail.com : Riazul Islam : Riazul Islam
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০১:৩০ অপরাহ্ন
ঘোষণা:
দেশব্যাপী প্রচার ও প্রসারের লক্ষে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা সিভি পাঠান info.nagorikvabna@gmail.com অথবা হটলাইন 09602111973-এ ফোন করুন।

লক্ষ্মীপুরে জোর পূর্বক জমি দক্ষলের চেষ্টায় হামলা

  • সর্বশেষ পরিমার্জন : সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৬ বার পড়া হয়েছে

মো. ফয়েজ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ
লক্ষ্মীপুরে জমি জোর পূর্বক দখলে নিতে কৃষক জামাল উদ্দিনের পরিবারের ওপর আকরাম হোসেন নামে এক নির্মাণ প্রকৌশলীর হামলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় মামলা করায় আকরামের লোকজন বাদীকে হুমকি দিয়ে আসছে। সোমবার সকালে কৃষক জামাল আসামিদের গ্রেফতারের দাবি জানিয়ে সাংবাদিকদের এ অভিযোগ করেন।

মামলার আসামিরা হলেন নির্মাণ প্রকৌশলী আকরাম হোসেন, কামাল উদ্দিন, মজিব উল্যা, রাহেন, রিনা আক্তার ও শামছুল হক। তারা সদর উপজেলার টুমচর গ্রামের বাসিন্দা।

এজাহার সূত্র জানায়, টুমচর গ্রামের কৃষক জামালের সঙ্গে আকরামদের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছে। কৃষকের জমি দখলে আকরাম বিভিন্নভাবে পাঁয়তারা করেছে। কিন্তু না পেরে গত ৭ সেপ্টেম্বর আকরাম ভাড়াটে লোকজন নিয়ে জামালের বাড়িতে হামলা করে। এসময় বাধা দিলে জামাল, তার স্ত্রী আনোয়ারা বেগম ও ছেলে আনোয়ার হোসেনকে তারা লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করে। একপর্যায়ে তাদেরকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করা হয়। হামলার সময় কৃষকের দুটি ঘরের আসবাবপত্র ভাংচুর করায় প্রায় ২ লাখ ৪০ হাজার টাকা ক্ষতি হয়েছে। হামলাকারীদের বিরুদ্ধে স্বর্ণালংকারসহ ১ লাখ ৩০ হাজার টাকা লুটে নিয়ে যাওয়ার অভিযোগ এজাহারে উল্লেখ করা হয়। এ ঘটনায় ১০ সেপ্টেম্বর কৃষক জামাল বাদী হয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (সদর) ৬ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।
জানা গেছে, কৃষকের মামলাটিকে প্রভাবিত করার লক্ষ্যে ১৩ সেপ্টেম্বর আকরাম বাদী হয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (সদর) ৫ জনের নাম উল্লেখ করে পাল্টা মামলা দায়ের করে।

ভূক্তভোগী কৃষক জামাল উদ্দিন বলেন, আমার জমি জোরপূর্বক দখলে নিতে আকরাম বিভিন্নভাবে চেষ্টা করেছে। কিন্তু না পারায় ভাড়াটে লোকজন দিয়ে হত্যা করার উদ্দেশ্যে আমার ওপর হামলা চালিয়েছে। আমি এ ঘটনায় আদালতে মামলা দায়ের করেছি।

অভিযোগ অস্বীকার করে নির্মাণ প্রকৌশলী আকরাম হোসেন জানান, তার ঘরের সামনে জামাল সিম গাছ রোপন করেছিল। এতে ঘরে প্রবেশ করা যাচ্ছিলো না। পরবর্তীতের অভিযোগ দিলে স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল আমিন সিম গাছগুলো চৌকিদারদের দিয়ে কেটে দেয়।
এ ব্যাপারে টুমচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন বলেন, শুনেছি হামলার ঘটনায় দু’পক্ষই আদালেত পাল্টাপাল্টি মামলা দায়ের করেছে।
তবে আকরামদের উপর হামলার ঘটনা সঠিক নয়, কিন্তু আকরামদের লোকজন জামালদের গাছ গাছালী নষ্ট করেছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

খুঁজুন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪২,৯৫৬,৭৭৬
সুস্থ
৩১,৬৭৫,৫৭৫
মৃত্যু
১,১৫৪,৯৯৫